নতুন রূপে ফিরতে চলেছে পাবজি! কবে হতে পারে ঘোষণা?

ফের ভারতে আসর জমাতে পারে পাবজি মোবাইল।

9aab8ea337eb2ae561f0a682c6287943

 

নয়াদিল্লি: ফের ভারতে আসর জমাতে পারে পাবজি মোবাইল। নিষিদ্ধ হয়ে যাওয়ার পর থেকে অনেকবারই তারা চেষ্টা করেছে ফিরে আসার। কিন্তু এখনো পর্যন্ত সম্ভব হয়নি। এবার নতুন রূপে ফিরে আসার জন্য প্রচেষ্টা শুরু করে দিয়েছে পাবজি মোবাইল। খুব শীঘ্রই এ ব্যাপারে ঘোষণা হতে পারে বলে অনুমান। যদিও কবে পাবজি মোবাইল নতুন রূপে ভারতে লঞ্চ করতে পারেন সে ব্যাপারে কিছুই জানা যায়নি।

পাবজি কর্পোরেশনের তরফে জানানো হয়েছে, যে কারণে এই গেমটি নিষিদ্ধ করা হয়েছে, সেই কারণ নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে সংস্থা। মূলত যুব সমাজের মধ্যে দারুণভাবে জনপ্রিয় পাবজি। সেই কারণে কর্তৃপক্ষ কিছুতেই চায় না এই গেম নিষিদ্ধ হয়ে থাকুক। ভারতের এত বড় বাজারের এই গেম নিষিদ্ধ হয়ে গেলে এতে তাদের চূড়ান্ত ক্ষতি। তাই যেনতেনপ্রকারণে সংস্থা চাইছে পাবজি মোবাইল গেম ফিরিয়ে আনতে। ইতিমধ্যেই, পাবজি কর্পোরেশন ঘোষণা করেছে, তারা একেবারে নতুন রূপে পাবজি ভারতের বাজারে লঞ্চ করতে চলেছেন, যা মূলত ভারতীয় মার্কেটের জন্যই তৈরি হবে। এর সঙ্গে চীনা বিনিয়োগের কোন সম্পর্ক থাকবে না। কর্তৃপক্ষ দাবি করেছে, ভারতীয় প্লেয়ারদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখাই তাদের মূল উদ্দেশ্য। 

একই সঙ্গে আরও জানা যাচ্ছে, পাবজি কর্পোরেশন এবং ক্রাফটন ভারতের বাজারের জন্য প্রায় ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে। মনে করা হচ্ছে, এটি সম্ভব হলে হলে এই প্রথম কোনো কোরিয়ান কোম্পানি তাদের দেশের বাইরে এত বড় বিনিয়োগ করতে চলেছে। উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে জানা গিয়েছিল, ভারতে পাবজির ফ্র্যাঞ্চাইজি টেন্সেন্ট গেমস থেকে ফিরিয়ে নিতে পারে সংস্থা, সেই কারণে ভারতে ফের পাবজি ফিরে আসার সম্ভাবনা প্রবল হয়েছিল। মূলত পাবজির ডেভেলাপার সংস্থা দক্ষিণ কোরিয়ার হলেও, ভারতের পাবজি মোবাইল একটি নিয়ন্ত্রণ করত টেন্সেন্ট গেমস নামের চিনা সংস্থা। সেই কারণেই লাদাখ সংঘর্ষের পরবর্তী সময়ে একাধিক চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ায় ভারত থেকে নিষিদ্ধ হয়ে যায় পাবজি গেম। শুধু পাবজি নয়, প্রায় ৫৫ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় ভারতীয় সরকার। লাদাখ সীমান্তের ঘটনার পরেই চীনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *