আগে হাইকোর্টে মামলা সামলান! রিপাবলিক টিভিকে ‘সুপ্রিম’ ধাক্কা, খারিজ আর্জি

আগে হাইকোর্টে মামলা সামলান! রিপাবলিক টিভিকে ‘সুপ্রিম’ ধাক্কা, খারিজ আর্জি

b3d666c9c78a45a321fd5b32294e2e7f

নয়াদিল্লি: টিআরপি মামলায় সিবিআই তদন্তের আগেই জানিয়েছিল রিপাবলিক টিভি। এদিন সুপ্রিম কোর্ট তাদের আর্জি শুনলোই না। বরং সরাসরি বলে দেওয়া হল, আগে যেন তারা বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়। এক্ষেত্রে বলা যায়, সুপ্রিম কোর্ট থেকে বড়সড় ধাক্কা পেল রিপাবলিক টিভি কর্তৃপক্ষ।

এদিন সুপ্রিম কোর্টের তরফে রিপাবলিক টিভি কর্তৃপক্ষকে বলা হয়, “আপনাদের অফিস ওরলিতে। সেখান থেকে বম্বে হাইকোর্ট কাছে। হাইকোর্টের উপর ভরসা রাখতে হবে। আপনারা আগেই সেখানে আপিল করেছেন। তাদের আগে সুপ্রিম কোর্টের পিটিশন শোনার অর্থ হাইকোর্টকে অবিশ্বাস করা।” প্রসঙ্গত, টিআরপি বিতর্কের জেরে আপাতত ভিউয়ার্শিপ রেটিং প্রক্রিয়া স্থগিত রেখেছে ব্রডকাস্ট অডিয়েন্সেস রিসার্চ কাউন্সিল বা বার্ক।

তাদের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আগামী তিন মাসের জন্য ভিউয়ার্শিপ রেটিং বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের রেটিং দেওয়ার প্রক্রিয়াতে কোন গন্ডগোল হয়েছে কিনা, বা কেউ কারচুপি করছে কিনা, তা নিয়ে তদন্ত করা হবে।

উল্লেখ্য, রিপাবলিক টিভি সহ তিনটি খবরের চ্যানেলের বিরুদ্ধে টিআরপি কারচুপির অভিযোগ উঠেছে। জানা গেছে, বিভিন্ন এলাকায় দর্শকদের টাকা দিয়ে চ্যানেল চালিয়ে রাখতে বলা হত। এমনকি বাড়িতে কেউ না থাকলেও নির্দিষ্ট চ্যানেল চালিয়ে রাখার নির্দেশ দেওয়া হত। এক্ষেত্রে সবচেয়ে বড় নাম রিপাবলিক টিভির। যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভাবে অস্বীকার করেছে চ্যানেল কর্তৃপক্ষ। উল্টে তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করা মুম্বাই পুলিশের বিরুদ্ধে মানহানির মামলা করার হুমকি দিয়েছে তারা। সেই প্রেক্ষিতেই সিবিআই তদন্তের আর্জি জানানো হয় সুপ্রিম কোর্টে। এদিন সেই আর্জি না শুনেই বম্বে হাইকোর্টের উপর ভরসা রাখতে বলা হয়েছে রিপাবলিক টিভিকে।

প্রসঙ্গত, টিআরপি বা টেলিভিশন রেটিং পয়েন্ট কোনো চ্যানেল বা অনুষ্ঠানের জনপ্রিয়তা নির্ধারণ করে। কোন চ্যানেল কত মানুষ দেখছেন বা কোন অনুষ্ঠান সবচেয়ে বেশি জনপ্রিয়তা পাচ্ছে তা নির্ধারণ করে এই রেটিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *