অনলাইনে টাকা পাঠানো যাবে হোয়াটসঅ্যাপ থেকেও! পদ্ধতি একেবারেই সহজ

এবার টাকা পাঠানো যাবে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ থেকে!

2de49bc959edce4fd3b636a0b97f8d58

 

নয়াদিল্লি: ডিজিটাল হওয়ার পথে অনেক দিন আগেই এগিয়েছে ভারত। আগের থেকে অনেক বেশি পরিমাণে হচ্ছে অনলাইন ট্রানস্যাকশন, অনলাইন ব্যাঙ্কিং। অনলাইনে টাকা পাঠানোর জন্য ইতিমধ্যেই বাজারে রয়েছে একাধিক মানি ট্রানজেকশন অ্যাপ। এবার টাকা পাঠানো যাবে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ থেকে! মেসেজ পাঠানোর মতই সহজ টাকা পাঠানোর পদ্ধতি। সবচেয়ে বড় ব্যাপার, হোয়াটসঅ্যাপ থেকে টাকা পাঠাতে কোনো এক্সট্রা চার্জ লাগবে না।গতকালই UPI লাইভ করার জন্য হোয়াটসঅ্যাপকে অনুমোদন দেয় দ্য ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া।

ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া জানিয়েছে, হোয়াটসঅ্যাপ ভারতে তৈরি মাল্টি ব্যাঙ্ক ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস বা ইউপিআই এখন থেকে ব্যবহার করতে পারবে। সেই প্রেক্ষিতেই হোয়াটসঅ্যাপ থেকে অনলাইনে টাকা পাঠানো সম্ভব হবে। সম্প্রতি ভারতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে পেমেন্ট সার্ভিস চালানোর অনুমতি পেয়েছে ফেসবুক। তারপরই ভিডিও বার্তার মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের এমনটা জানিয়েছেন ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ।

এখন প্রশ্ন হল, কিভাবে পাঠানো যাবে টাকা? সর্বপ্রথম আপনাকে হোয়াটসঅ্যাপ এর লেটেস্ট ভার্সন ডাউনলোড করতে হবে অথবা হোয়াটসঅ্যাপ আপডেট করতে হবে। তারপর সেখানেই পেমেন্ট অপশন পাওয়া যাবে। তারপর যাকে টাকা পাঠাতে চান তার কন্টাক্ট সিলেক্ট করতে হবে পেপার ক্লিপের মত দেখতে আইকনটিকে প্রেস করে পেমেন্টের অপশন মিলবে। যাকে যত পরিমাণ টাকা পাঠাতে চান তা ওয়াটসঅ্যাপ মেসেজে টাইপ করতে হবে। তারপর প্রেস করতে হবে সেন্ড বাটন, এর পরেই গ্রাহকের কাছ থেকে চার নম্বরের ইউপিআই পিন জানতে চাওয়া হবে। সেই পিন সঠিকভাবে দিলেই ট্রান্সফার হবে টাকা।

গোটা বিশ্বের নিরিখে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হল হোয়াটসঅ্যাপ। যত দিন যাচ্ছে গ্রাহকের সংখ্যা আরো বাড়ছে এই অ্যাপের। অন্যদিকে অনলাইন পেমেন্ট অ্যাপের চাহিদাও দিন দিন তুঙ্গে উঠেছে। তাই এক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ থেকে টাকা পাঠানো সম্ভব হলে তার জনপ্রিয়তা আরো বাড়বে বলে অনুমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *