ওয়েব সিরিজ দেখার ‘অপরাধ’, কিমের নির্দেশে ২ কিশোরকে প্রকাশ্যে গুলি

ওয়েব সিরিজ দেখার ‘অপরাধ’, কিমের নির্দেশে ২ কিশোরকে প্রকাশ্যে গুলি

5f2210bde616b47c4a2ba6d753e99e0a

পিয়ংইয়ং: উত্তর কোরিয়া। এমন একটি দেশ যার সঙ্গে মোটামুটি গোটা বিশ্বের যোগাযোগ নেই। একের পর এক অদ্ভুত নিয়ম জারি করা আছে এই দেশে। আদতে কিমের দেশের মানুষ কী ভাবে বাস করেন, কার কী অসুবিধা-সুবিধা তা পাত্তা লাগানোর কোনও উপায় নেই বললেই চলে। শুধু মাঝেমধ্যে কিছু কিছু অত্যাশ্চর্য ঘটনার কথা শুনতে পাওয়া যায় উত্তর কোরিয়া থেকে। এখন যেমন পাওয়া গেল। জানা গিয়েছে, দুই কিশোরকে প্রকাশ্যে দাঁড় করিয়ে গুলি করে মারা হয়েছে সম্প্রতি। কারণ জানলে অবাক হবেন।

আরও পড়ুন- উপরাষ্ট্রপতি হওয়ার পর কলকাতায় প্রথমবার ধনকড়, কোথায় গেলেন

বিভিন্ন দেশের সিনেমা বা হালের ওয়েব সিরিজ দেখতে অনেকেই ভালবাসেন। নতুন কোনও কিছু অনলাইন প্ল্যাটফর্মে রিলিজ হলে তা দেখার জন্য তর সয় না। কিন্তু এই ওয়েব সিরিজ দেখতে গিয়ে যে প্রাণ খোয়াতে হবে তা কে জানত। উত্তর কোরিয়াতে এমন ঘটনাই ঘটেছে। যে দুই কিশোরকে গুলি করে সবার সামনে হত্যা করা হয়েছে তারা দক্ষিণ কোরিয়ার ওয়েব সিরিজ দেখছিল! একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দুই কিশোর স্কুলপড়ুয়া। বয়স ১৫-১৬। গত অক্টোবর মাসে তারা তাদের পড়শি দেশ দক্ষিণ কোরিয়ার একটি ওয়েব সিরিজ দেখেছিল। সেই খবর এখন সামনে আসে। আর তারপরেই তাদের দুজনকে প্রকাশ্যে গুলি করা হত্যা করা হয়েছে কিমের দেশে বলে খবর।

সূত্রের খবর, দুই কিশোর উত্তর কোরিয়ার হেসন শহরের বাসিন্দা। শহরের মাঝে একটি বিশাল মাঠ রয়েছে। সেখানেই ওই দুজনকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। তার আগে কিম জং উন তাঁর আধিকারিকদের শহরে পাঠান এবং সকলকে মাঠে আসতে নির্দেশ দেন। শহরবাসীরা যখন মাঠে ভিড় করেন তখন দেখেন ওই দু’জনের দিকে বন্দুক তাক করে আছে কিমের আধিকারিকরা। ভিড় বাড়ার সঙ্গে সঙ্গেই তাদের গুলি করা হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *