অযোধ্যা নয়, শ্রীরাম এয়ারপোর্ট! নাম বদলের প্রস্তাব পাস যোগী মন্ত্রিসভায়

এবার বিমানবন্দরের নাম বদলানোর প্রস্তাবে সায় দিল উত্তরপ্রদেশ সরকার।

2322e2cd583c44ac7b5ef6e99c4eb2f6

লখনউ: ফের উত্তরপ্রদেশ। ফের যোগী আদিত্যনাথ। ফের নামবদলের সিদ্ধান্ত। একাধিক জায়গার নাম বদল করার পর এবার বিমানবন্দরের নাম বদলানোর প্রস্তাবে সায় দিল উত্তরপ্রদেশ সরকার। জানা গিয়েছে, অযোধ্যা বিমানবন্দরের নাম পরিবর্তন করে তার নামকরণ করা হচ্ছে শ্রী রামের নামে। আজ এই সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়ে ফেলেছে যোগীর রাজ্য সরকার।

জানা গিয়েছে, অযোধ্যা বিমানবন্দরের পূর্ণ নাম হতে চলেছে মর্যাদা পুরুষোত্তম শ্রী রাম বিমানবন্দর।এ বিষয়ে ইতিমধ্যেই প্রস্তাব পাস করা হয়েছে এবং তা কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রীর কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। তাই অযোধ্যা বিমানবন্দরের নতুন নামকরণের রাস্তায় কোনো বাধা রইল না। প্রসঙ্গত, এর আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছিলেন, অযোধ্যা বিমানবন্দরের আন্তর্জাতিক এবং জাতীয় টার্মিনাল থাকবে এবং এই বিমানবন্দর গোটা রাজ্যের সবচেয়ে বড় বিমানবন্দর হয়ে উঠবে। সেই প্রেক্ষিতেই কাজ চালিয়ে যাচ্ছে আদিত্যনাথ সরকার। তাদের তরফ থেকে জানানো হয়েছে, এই বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের তৈরি করার জন্য কমপক্ষে ১ বছর সময় লাগবে। অর্থাৎ ২০২১ সালের মধ্যে তৈরি হয়ে যাবে মর্যাদা পুরুষোত্তম শ্রী রাম বিমানবন্দর।

উল্লেখ্য, অযোধ্যায় রাম মন্দির নির্মাণকে কেন্দ্র করে ইতিমধ্যেই উত্তেজনার পারদ তুঙ্গে।  সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের পর চলতি বছরের আগস্ট মাসেই অযোধ্যার রাম মন্দিরের ভূমি পুজো সেরেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর থেকেই মন্দির নির্মাণ কাজ শুরু হয়ে গিয়েছে পুরোদমে। সুতরাং বলা যায়, রাম মন্দিরকে কেন্দ্র করেই অযোধ্যাকে পর্যটকদের জন্য আকর্ষিত করতে চাইছে যোগী সরকার। সেই ক্ষেত্রে জাতীয় এবং আন্তর্জাতিক বিমানবন্দর আবশ্যিক। সেই প্রেক্ষিতেই বিমানবন্দরের কাজ যেমন শুরু হয়েছে অন্যদিকে, রামের নামে বিমানবন্দরের নামকরণের প্রস্তাবও পাস হয়ে গেল এদিন। কিছুদিন আগে দীপাবলীর উৎসবে সরযু নদীর তীরে  ৫ লক্ষ প্রদীপ জ্বালিয়ে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও নাম তুলেছে উত্তরপ্রদেশ রাজ্য সরকার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *