মোদিকে তাড়াতে মমতাই অস্ত্র, ধরনা মঞ্চে নয়া বার্তা চন্দ্রবাবু নায়ডু

কলকাতা: স্বৈরাচারী সরকারকে দেশ থেকে তাড়াতে হবে, লোকসভা নির্বাচনের আগেই ফের কলকাতায় দাঁড়িয়ে মোদি হটানোর ডাকদিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। তিনি বলেন, মোদির আমলে বিপদের মধ্যে গোটা দেশ, গণতন্ত্র বাকরুদ্ধ। এই বিপদের আঁচ থেকে দেশ ও দেশবাসীকে বাঁচাতে সব বিরোধী দল এক কাট্টা হয়েছে। এদিন চন্দ্রবাবু নায়ডুকে সঙ্গে নিয়ে তিনদিনের মাথায় ধরনা প্রত্যাহার করে নিলেন

54180afbdd2271a53c75f9f04305b9b0

মোদিকে তাড়াতে মমতাই অস্ত্র, ধরনা মঞ্চে নয়া বার্তা চন্দ্রবাবু নায়ডু

কলকাতা: স্বৈরাচারী সরকারকে দেশ থেকে তাড়াতে হবে, লোকসভা নির্বাচনের আগেই ফের কলকাতায় দাঁড়িয়ে মোদি হটানোর ডাকদিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। তিনি বলেন, মোদির আমলে বিপদের মধ্যে গোটা দেশ, গণতন্ত্র বাকরুদ্ধ। এই বিপদের আঁচ থেকে দেশ ও দেশবাসীকে বাঁচাতে সব বিরোধী দল এক কাট্টা হয়েছে। এদিন চন্দ্রবাবু নায়ডুকে সঙ্গে নিয়ে তিনদিনের মাথায় ধরনা প্রত্যাহার করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চে দাঁড়িয়েই তৃণমূলনেত্রীকে প্রধানমন্ত্রীর লড়াইতে আরও এক পা এগিয়ে দিলেন তেলুগুদেশম পার্টির নেতা।

মুখ্যমন্ত্রী বলেন, এখান থেকে ধরনা হলেও বিরোধীদের আগামী রঙ্গমঞ্চ হতে চলেছে রাজধানী। আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি সেই রঙ্গমঞ্চের খসড়া তৈরি হবে। এদিকে ধরনা মঞ্চে দাঁড়িয়ে মমতা সমর্থন করে গিয়েছেন ডিএমকে নেত্রী কানি মোঝি ও আরজেডি নেতা তেজস্বী যাদব। সিবিআই ইস্যুতে যখন যাবতীয় বিরোধী জোট এক ছাতার নিচে, তখন বিজেপির মন্ত্রীরা পথে নেমে একের পর এক কটাক্ষ শুরু করেছেন।তবে লাভের লাভ কিন্তু তৃণমূলের ঘরে, এমনটাই বলছেন ওরাজনৈতিক বিশেষজ্ঞরা।

ইউনাইটেড ইন্ডিয়ার ব্রিগেড সমাবেশের পরেই রাজ্যে অমিত শাহের ঘন ঘন রাজনৈতিক সভামঞ্চ বিজেপির হালে পানি ধরালেও সিবিআই হানা কিন্তু বেশ বিপাকে ফেলে দিয়েছে বিজেপি শিবিরকে। বিজেপির তরফে মনে করা হয়েছিল, ভোটের আগে সারদা কাণ্ডকে ফের সামনে এনে বাজিমাত করবে, বাংলায়পদ্মফুল ফোটানোর রাস্তাকে প্রশস্ত করবে। বস্তুতপক্ষে সিপিকে বাঁচাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজপথে নেমে আসা বিজেপির এই স্বপ্নকে ফোটার আগেই শুকিয়ে দিল।এককথায় মমতাকে কোণঠাসা করার অস্ত্রই ব্যুমেরাং হয়ে বিজেপির কাছে ফিরল বলে মনে করা হচ্ছে। তৃণমূল নেত্রীর ধরনা মঞ্চে অবিজেপি শক্তিদের একজোট হওয়াতে তুলনামূলক ভাবে চাপেপড়েছে মোদি বাহিনী। বাংলাকে কবজা করার বদলে দিল্লিকে হারানোর চিন্তা এখন গেরুয়া শিবিরে আতঙ্ক ধরিয়েছে। তাই বিজেপির নেতা মন্ত্রীরা সিবিআই ইস্যুতে বেফাঁস মন্তব্য করে চলেছেন।

এদিন ধরনা মঞ্চে দাঁড়িয়ে একথাই বলে গেলেন চন্দ্রবাবু নায়ডু। তৃণমূল নেত্রী যে একা নন তা ফের মনে করিয়ে দিলেন। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ডাকলেই চলে আসব, যখনই ডাকবেন তখনই সমস্ত রাজনৈতিক নেতারা হাজির হয়ে যাবেন। এবার কলকাতা ছেড়ে দিল্লিতেই মোদি বাহিনী চাপে ফেলার ছক কষছে বিরোধী জোট,তাও একবার স্পষ্ট হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *