পুলওয়ামার জঙ্গি হামলার তীব্র নিন্দা মমতার

নয়াদিল্লি: পুলওয়ামার জঙ্গি হামলার তীব্র নিন্দা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ ট্যুইট করে তিনি জানান, এটা খুবই দুঃখজনক ঘটনা।তিনি এই হামলায় নিহত শহিদ জওয়ানদের স্যালুট জানিয়েছেন ও তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। পাশাপাশি জখম জওয়ানদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন। উরির পর বড়সড় জঙ্গিহানা উপত্যকায়, আত্মঘাতী জঙ্গিহানায় ১৮জন জওয়ান শহিদ হয়েছেন। জওয়ানদের ২৫টি কনভয়ের

b9a74dbbb05631db08ce81edbd528dee

পুলওয়ামার জঙ্গি হামলার তীব্র নিন্দা মমতার

নয়াদিল্লি: পুলওয়ামার জঙ্গি হামলার তীব্র নিন্দা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ ট্যুইট করে তিনি জানান, এটা খুবই দুঃখজনক ঘটনা।তিনি এই হামলায় নিহত শহিদ জওয়ানদের স্যালুট জানিয়েছেন ও তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। পাশাপাশি জখম জওয়ানদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন।

উরির পর বড়সড় জঙ্গিহানা উপত্যকায়, আত্মঘাতী জঙ্গিহানায় ১৮জন জওয়ান শহিদ হয়েছেন। জওয়ানদের ২৫টি কনভয়ের মধ্যে ঢুকে পড়ে বিস্ফোরক বোঝাই গাড়ি। তারপর গুলি চলল জওয়ানদের উপরে। এখনও পর্যন্ত ৩৫জন আহত জওয়ানকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তাঁদের তড়িঘড়ি নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে আহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে খবর। এদিন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে শ্রীনগর জম্মু জাতীয় সড়কের উপরে, পুলওয়ামার অবন্তীপুরায়।

জানা গিয়েছে, ১০ দিন আগেই সম্ভাব্য জঙ্গিহানার খবর আসে। তারপরেও কী করে এত বড় জঙ্গিহানার ঘটনা ঘটল তানিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।সংশ্লিষ্ট এলাকায় লস্কর অথবা জৈশ জঙ্গিদের হাত থাকতে পারে বলে মনে করছেন গোয়েন্দারা। বিস্ফোরক বোঝাই গাড়ি কী করে কড়া নিরাপত্তা ভেঙে কীকরে কনভয়ে ঢুকে পড়ল তানিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ৫৪ নম্বর ব্যাটেলিয়নের ২৫০০ জন সিআরপিএফ জওয়ানকে ওই কনভয়ে করে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময় আচমকাই কনভয়ের মধ্যে ঢুকে পড়ে ওই বিস্ফোরক বোঝাই গাড়ি। কিছু বুঝে ওঠার আগেই জওয়ানদের লক্ষ্য করে গুলিবৃষ্টি শুরু হয়। সঙ্গে সঙ্গে আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। জঙ্গিরা বিস্ফোরক, গুলি, রকেট লঞ্চার ব্যবহার করা হয়েছে।

জঙ্গিহানার খবর থাকার পরেও নিরাপত্তা কেন জোরদার হল না তানিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কী করে জওয়ানদের গাড়িতে জঙ্গিরা হামলা চালায় তানিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। ইতিমধ্যেই জঙ্গিহানার ঘটনায় কড়া নিন্দার পাশাপাশি মৃত ও আহত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ওমর আবদুল্লা।বিজেপি নেতা শাহনওয়াজ হোসেন বলেন, ধোঁকা দিয়ে হামলা করেছে জৈশ জঙ্গিরা। এরকম কাপুরুষের কাজ পাকিস্তানের, তারা জইশ জঙ্গিদের লালনপালন করে ওটাই ওদের কাজ।এর কঠোর শাস্তি ওদের পেতেই হবে। এখনও পর্যন্ত যা তথ্য জৈশ জঙ্গি আদিল আহমেদ বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে ৫৪ নম্বর ব্যাটেলিয়নের কনভয়ে ধাক্কা মারে। লোকসভা ভোটের আগে এই ভয়াবহ হামলা দেশের কেন্দ্রীয় রাজনীতিকে আন্দোলিত করবে তাতে কোনও সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *