‘আসল টুকরে টুকরে গ্যাং বিজেপি, হিন্দু-শিখদের বিভেদ ঘটাতে চাইছে’

তার স্পষ্ট বক্তব্য, বিভেদ সৃষ্টি করার চেষ্টায় রয়েছে বিজেপি।

7b6c7cd65ec8dac7c8b60a317e4bf97a

 

নয়াদিল্লি: নাগরিকত্ব আইন এবং এনআরসির প্রতিবাদে যারা সামিল হয়েছিলেন তাদের ‘টুকরে টুকরে গ্যাং’ বলে অভিহিত করেছিল বিজেপি। এককথায় যারা কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে তারা এই গ্যাংয়ের সদস্য, এমনই পরোক্ষ ভাবে বোঝাতে চান বিজেপি নেতারা। বিগত বছরে বেশ কয়েকবার এই শব্দের ব্যবহার করা হয়েছে মোদী সরকারের তরফ থেকে। তবে এবার কৃষি বিলের বিরোধিতায় যে বিক্ষোভ শুরু হয়েছে দেশজুড়ে,তার প্রেক্ষিতে বিজেপি সরকারকেই টুকরে টুকরে গ্যাং বলে কটাক্ষ করলেন শিরোমনি আকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল। তার স্পষ্ট বক্তব্য, বিভেদ সৃষ্টি করার চেষ্টায় রয়েছে বিজেপি।

সুখবির সিং বাদল জানাচ্ছেন, আসল টুকরে টুকরে গ্যাং হল বিজেপি। দেশের একতা ভেঙে টুকরো টুকরো করে দেওয়ার চেষ্টায় রয়েছে তারা। একদিকে তারা হিন্দুর সঙ্গে মুসলিমের বিভেদ তৈরি করতে ব্যস্ত, অন্যদিকে এখন তাদের নিশানায় পাঞ্জাবি হিন্দু এবং শিখরা। মূলত কৃষকদের নিশানা করে বিজেপি এখন চাইছে পাঞ্জাবি হিন্দু এবং শিখদের মধ্যে বিভেদ সৃষ্টি করতে। এর পাশাপাশি কৃষকদের অধিকার কেড়ে নেওয়ার অভিযোগ তুলে বিজেপি সরকারকে আক্রমণ করেছেন তিনি। একইসঙ্গে জানান, তিনি যখন এনডিএ সরকারে ছিলেন তখন তাকে দেশভক্ত বলা হত, এখন সেখানে নেই বলে তাকে দেশদ্রোহী বলে কটাক্ষ করা হচ্ছে। এবার আরও ব্যাপারটা স্পষ্ট হয়ে যাচ্ছে যে, দেশের আসল টুকরে টুকরে গ্যাং হল বিজেপি।

 

বাদল আরো বলছেন, দিল্লিতে যে কৃষকদের বিক্ষোভ শুরু হয়েছে, তা ধীরে ধীরে পঞ্জাবেও পৌঁছে গিয়েছে। কিন্তু দুঃখের বিষয় এই, কৃষকরা নিজেদের দাবিতে যে আন্দোলন করছেন সেটিকে কৃষক আন্দোলনের রূপ না দিয়ে বিজেপি চেষ্টা করছে শিখ বনাম হিন্দু বিরোধ দেখানোর। চেষ্টা করা হচ্ছে এক ধর্মের মানুষের সঙ্গে অন্য ধর্মের মানুষের বিভেদ করে দেওয়ার। আজকের দিনে দাঁড়িয়ে এটি খুবই দুঃখজনক ঘটনা বলে মনে করেন তিনি। উল্লেখ্য, ইন্ডিয়া সরকারের অন্যতম পুরনো শরিক ছিল শিরোমণি অকালি দল। কিন্তু এই কৃষি বিল আনার পরবর্তী সময়ে সেটির বিরোধিতায় এনডিএ জোট ছেড়ে বেরিয়ে আসে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *