বামেদের সঙ্গে জোট কতটা জরুরি? রাহুলকে বোঝালেন সোমেন মিত্র

বামেদের সঙ্গে জোট হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে চিঠি লিখলেন প্রদেশ সভাপতি সোমেন মিত্র৷ চিঠিতে সোমেন জানান, বিজেপিকে রুখতে এবং তৃণমূলকে রাজ্য থেকে ক্ষমতাচ্যুত করতে সিপিএমের সঙ্গে কংগ্রেসের জোট করা জরুরি। পাশাপাশি রায়গঞ্জ এবং মুর্শিদাবাদ আসন যে কর্মীদের পছন্দের তালিকায় রয়েছে সেটাও জানান সোমেন৷ এই দুটি আসন এখন সিপিএমের দখলে।

b5ed5b3d2585abcf9e372765b0e8fea6

বামেদের সঙ্গে জোট কতটা জরুরি? রাহুলকে বোঝালেন সোমেন মিত্র

বামেদের সঙ্গে জোট হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে চিঠি লিখলেন প্রদেশ সভাপতি সোমেন মিত্র৷ চিঠিতে সোমেন জানান, বিজেপিকে রুখতে এবং তৃণমূলকে রাজ্য থেকে ক্ষমতাচ্যুত করতে সিপিএমের সঙ্গে কংগ্রেসের জোট করা জরুরি। পাশাপাশি রায়গঞ্জ এবং মুর্শিদাবাদ আসন যে কর্মীদের পছন্দের তালিকায় রয়েছে সেটাও জানান সোমেন৷

এই দুটি আসন এখন সিপিএমের দখলে। তাই ওই দুটি কংগ্রেসকে দিতে আপত্তি আছে তাদের। ঠিক একদিন আগে লোকসভা নির্বাচনে সিপিএমের সঙ্গে জোট নিয়ে আলোচনা করতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন সাংসদ অধীর চৌধুরি। দিল্লিতে সোমবার দু’জনের মধ্যে কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

সূত্রের খবর, গত বিধানসভা নির্বাচনের মতো এবারও জোট করা হলে ভাল-মন্দ কী হতে পারে সে বিষয়ে জানতে চান রাহুল। অধীর সেই প্রশ্নের উত্তর দিয়েছেন। বৈঠক সম্পর্কে কংগ্রেসের এক প্রবীণ নেতা বলেছেন অধীর রাহুলকে বলেছেন দলের কর্মীরা চাইছেন হয় এক লড়াই হোক বা বামেদের সঙ্গে জোট করা হোক। কিন্তু কোনও অবস্থাতাতেই যেন তৃণমূলের হাত ধরার প্রস্তাব দেওয়া না হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *