কাকে লোকসভায় প্রার্থী চান? জনমত সমীক্ষা তৃণমূলের

কলকাতা: পছন্দের প্রার্থী হিসেবে কাকে চাইছেন? লোকসভা কেন্দ্রের ভোটারদের জবাব পেতে বাড়ি বাড়ি সমীক্ষা করাচ্ছে তৃণমূল। একটি পেশাদার সমীক্ষক সংস্থাকে দিয়ে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রেই হচ্ছে এই সমীক্ষা। তৃণমূল সূত্রের খবর, প্রতিটি লোকসভায় সম্ভাব্য প্রার্থী হিসেবে চারটি করে নাম উপস্থাপন করা হয়েছিল ভোটারদের কাছে। তাঁদের মতামত থেকেই প্রার্থীর নাম উঠে আসছে। জেতা আসনগুলি তো বটেই,

ebbf3a4d37cd45d13fa7278f0e437c23

কাকে লোকসভায় প্রার্থী চান? জনমত সমীক্ষা তৃণমূলের

কলকাতা: পছন্দের প্রার্থী হিসেবে কাকে চাইছেন? লোকসভা কেন্দ্রের ভোটারদের জবাব পেতে বাড়ি বাড়ি সমীক্ষা করাচ্ছে তৃণমূল। একটি পেশাদার সমীক্ষক সংস্থাকে দিয়ে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রেই হচ্ছে এই সমীক্ষা।

তৃণমূল সূত্রের খবর, প্রতিটি লোকসভায় সম্ভাব্য প্রার্থী হিসেবে চারটি করে নাম উপস্থাপন করা হয়েছিল ভোটারদের কাছে। তাঁদের মতামত থেকেই প্রার্থীর নাম উঠে আসছে। জেতা আসনগুলি তো বটেই, কংগ্রেস, সিপিএম এবং বিজেপি’র দখলে থাকা আটটি কেন্দ্রে কাকে প্রার্থী করা যায়, তাও উঠে এসেছে ওই সমীক্ষায়। এরই পাশাপাশি কোন লোকসভা কেন্দ্রে ঠিক কতটা ফাঁকফোকর রয়েছে জোড়াফুল শিবিরের, জানা গিয়েছে সে প্রসঙ্গেও।

সমীক্ষার যাবতীয় রিপোর্ট খতিয়ে দেখে, যেমন কয়েকটি আসনে প্রার্থী পরিবর্তনের কথা চিন্তাভাবনা করছে তৃণমূল, তেমনই আবার ফাঁকফোকর মেরামত করে সংগঠনকে আরও জোরদার করার কাজও শুরু হয়েছে। তৃণমূল সূত্রের খবর, এহেন সমীক্ষার সঙ্গেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভোট প্রচার করার কাজেও পুরোদমে ঝাঁপিয়ে পড়েছে দলের আইটি সেল। ফেসবুক পেজ আর হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করার কাজের সঙ্গে ভুয়ো ও মিথ্যা খবরের প্রচার ঠেকাতেও জোর নজরদারি চালাচ্ছেন জোড়াফুলের আইটি বাহিনীর সদস্যরা। আইটি বাহিনীতে রয়েছেন প্রায় ৪০ হাজার সদস্য। যাঁদের পরিচালনা করছেন ২৩০ জন পেশাদার তথ্য-প্রযুক্তিবিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *