ব্রিটেন-ইতালিতে ‘নতুন’ করোনাভাইরাস! ভারতের উদ্বেগের কারণ নেই: স্বাস্থ্যমন্ত্রক

তাঁর স্পষ্ট বক্তব্য, সরকার যথেষ্ট পরিমাণে সতর্ক রয়েছে।

c5696655f83a28350da8173946ee4672

নয়াদিল্লি: করোনাভাইরাস পরিস্থিতি হয়তো কিছুটা হলেও নিম্নমুখী হয়েছিল, এরই মাঝে দুঃস্বপ্নের মত খবর ছড়িয়ে গেছে বিশ্বজুড়ে। ব্রিটেন এবং ইতালিতে নতুন ধরনের করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই বেশ কয়েকজন আক্রান্ত হয়েছেন এই নতুন করোনাভাইরাসে। এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই একাধিক দেশ ব্রিটেনের সমস্ত আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ করে দিয়েছে। তবে ভারতের উদ্বেগের কোনো কারণ নেই বলে দাবি করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তাঁর স্পষ্ট বক্তব্য, সরকার যথেষ্ট পরিমাণে সতর্ক রয়েছে।

করোনাভাইরাসের নতুন সংক্রমণ নিয়ে দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বলেন, সরকার সমস্ত বিষয় নিয়ে সব সময় সতর্ক। এই খবরে ভীত হওয়ার কোনো কারণ হয়নি দেশবাসীর। এই পুরো বিষয়টিকে কল্পনার আখ্যা দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। দেশের সকল মানুষকে বার্তা দিয়েছেন শুধু শুধু পুরোটা না জেনে অযথা প্যানিক না করতে। একই সঙ্গে তিনি এটাও জানান, বিগত এক বছর ধরে করোনাভাইরাস পরিস্থিতি সামলানোর জন্য কেন্দ্রীয় সরকার রাতদিন এক করে কাজ করছে। সুতরাং ভয় পাওয়ার কোনও কারণ নেই। এই নতুন করনা ভাইরাসের সংক্রমণ নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারকে বার্তা দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি দাবি জানিয়েছেন, সময় নষ্ট না করেই যেন ব্রিটেন থেকে আসা সমস্ত উড়ান নিষিদ্ধ করে দেয় কেন্দ্রীয় সরকার। 

উল্লেখ্য, নতুনভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে দেশের বেশ কিছু জায়গায় পুনরায় লকডাউন করে দিয়েছে ব্রিটেন সরকার। এর পাশাপাশি ইউরোপের বিভিন্ন দেশ ব্রিটেনের আন্তর্জাতিক বিমান পরিষেবা নিষিদ্ধ করে দিয়েছে। এখন নতুনভাবে আবার করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয় কিনা সেই নিয়ে ইতিমধ্যেই আতঙ্কে বিশ্ববাসী। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *