আসছে বাহিনী, টহলের ভিডিও দেখবে কমিশন

কলকাতা: শুক্রবার রাজ্যে আসছে ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভয়মুক্ত পরিবেশ তৈরি করতে ওই কেন্দ্রীয় বাহিনী এলাকায় এলাকায় টহল দেবে, রুটমার্চ করবে। শুধু তাই নয়, তার ভিডিওগ্রাফি জেলা নির্বাচনী আধিকারিকের ওয়েবসাইটে তুলে ধরতে হবে। আগামীদিনে কোথায় টহলদারি বা রুটমার্চ হবে, তাও ওয়েবসাইটে জানিয়ে দিতে হবে। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে প্রয়োজনে রাজ্য সশস্ত্র পুলিসও টহলদারিতে থাকতে পারে। ভোটের

5879c427a5163ec805a0e98f4b2a62d0

আসছে বাহিনী, টহলের ভিডিও দেখবে কমিশন

কলকাতা: শুক্রবার রাজ্যে আসছে ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভয়মুক্ত পরিবেশ তৈরি করতে ওই কেন্দ্রীয় বাহিনী এলাকায় এলাকায় টহল দেবে, রুটমার্চ করবে। শুধু তাই নয়, তার ভিডিওগ্রাফি জেলা নির্বাচনী আধিকারিকের ওয়েবসাইটে তুলে ধরতে হবে।

আগামীদিনে কোথায় টহলদারি বা রুটমার্চ হবে, তাও ওয়েবসাইটে জানিয়ে দিতে হবে। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে প্রয়োজনে রাজ্য সশস্ত্র পুলিসও টহলদারিতে থাকতে পারে। ভোটের আগে রাজ্যে দফায় দফায় আরও কেন্দ্রীয় বাহিনী আসবে বলে কমিশন সূত্রে জানা গিয়েছে।

গতবার মুর্শিদাবাদের হাজারদুয়ারিতে কেন্দ্রীয় বাহিনীকে ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল বলে অভিযোগ উঠেছিল। যা নিয়ে রাজ্য-রাজনীতিতে তোলপাড় হয়। এবারের লোকসভা ভোটে যাতে এরকম কোনও অভিযোগ না ওঠে, তার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন।

কেন্দ্রীয় বাহিনী কখন, কোথায়, কীভাবে কাজ করছে, তার উপর নজরদারি চালাবে কমিশন। কোন কোন এলাকায় কেন্দ্রীয় বাহিনী রুটমার্চ করল, তার বিস্তারিত বিবরণ দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে পাঠাতে হবে। বিস্তারিত রিপোর্ট ছবি সহ কমিশনের ওয়েবসাইটেও তুলে ধরতে হবে। এজন্য সংশ্লিষ্ট পদাধিকারীদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *