‘ভারতের নম্বর কবে আসবে?’ করোনা ভ্যাকসিন নিয়ে মোদীকে প্রশ্ন রাহুলের

মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, রাশিয়া, চিন সহ একাধিক দেশে করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান শুরু

ae8bb0afec595b987cf136c118541572

নয়াদিল্লি: মন কি বাত হোক কিংবা জাতির উদ্দেশ্যে ভাষণ, দেশবাসীকে বারবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন খুব শীঘ্রই ভারতের করোনা ভাইরাস ভ্যাকসিন তৈরির কাজ শেষ হবে। ইতিমধ্যেই একাধিক রাজ্যের সরকার ঘোষণা করেছে করোনাভাইরাস ভ্যাকসিন বিনামূল্যে দেওয়া হবে বলে। এমনকি বিজেপি সরকারের পক্ষ থেকেও জানানো হয়েছিল, করোনাভাইরাস ভ্যাকসিন প্রস্তুতিতে বিশ্বের মধ্যে অন্যতম ভরসার জায়গা ভারত। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, রাশিয়া, চিন সহ একাধিক দেশে করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান শুরু হয়ে গেলেও ভারতে এখনো তার নাম-গন্ধ নেই। ঠিক এই প্রশ্ন তুলেই কেন্দ্রের বিজেপি সরকার এবং সরাসরি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীকে প্রশ্ন করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

এদিন রাহুল গান্ধী টুইট করে বলেন, “সারা বিশ্বের ২৩ লক্ষ লোক ইতিমধ্যেই করোনাভাইরাস ভ্যাকসিন পেয়ে গেছে। চিন, রাশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রিটেন ইতিমধ্যেই করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান শুরু করে দিয়েছে। তাহলে ভারতের নম্বর কবে আসবে মোদীজি?” এই প্রশ্ন তুলে বিশ্বের করোনাভাইরাস ভ্যাকসিনের প্রদানের একটি বিস্তারিত চার্টের ছবি পোস্ট করেন রাহুল। এর আগে করোনাভাইরাস পরিস্থিতি সামলানর ব্যর্থতার কথা তুলে এবং অপরিকল্পনামাফিক লকডাউন কার্যকরী করার জন্য কেন্দ্রের বিজেপি সরকারকে বারবার আক্রমণ করেছে কংগ্রেস। এমনকি লকডাউন পরবর্তী কি পরিকল্পনা রয়েছে তা জানতেও প্রশ্ন তোলা হয়েছিল বিরোধীদের পক্ষ থেকে। কিন্তু কেন্দ্রের বিজেপি সরকারের তরফে তেমন কোন প্রতিক্রিয়া উত্তর দেওয়া হয়নি। এবারও ভ্যাকসিন প্রধানের কথা শুধু বলা হচ্ছে কিন্তু কিভাবে সেই ভ্যাকসিন প্রদান শুরু হবে বা কবে থেকে শুরু হবে সে বিষয়ে কিছুই বলা হচ্ছে না কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। তাই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর এই টুইট খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

 

বর্তমানের করোনাভাইরাস পরিস্থিতি সামলে ওঠার আগেই নতুন প্রজাতির এক করোনাভাইরাস সংক্রমণের খবরে উদ্বেগ বেড়েছে দেশে তথা বিশ্বে। ব্রিটেন এবং ইতালিসহ ইউরোপের একাধিক দেশে সংক্রমণ ছড়িয়ে পড়ার পর ভারতীয় আশঙ্কা করা হচ্ছে সেই ভাইরাস সংক্রমণ ছড়িয়েছে। কারণ ইতিমধ্যেই দিল্লি এবং কলকাতার লন্ডন ফেরত কয়েকজন যাত্রী এসেছেন তাদের করোনাভাইরাস উপসর্গ রয়েছে। যদিও এই প্রসঙ্গে কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, উদ্বেগ বা আশঙ্কার কোন কারণ নেই। কেন্দ্রীয় সরকার যথেষ্ট সচেতন এবং সতর্ক। তাই দেশবাসীকে অযথা আতঙ্কিত না হওয়ার বার্তা দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *