অনুব্রতর দুর্গেই প্রথম পা রাখল কেন্দ্রীয় বাহিনী, অবাধ ভোট সম্ভব?

কলকাতা: রাজ্যে ভয়ের পরিবেশ রয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি। প্রতি বুথকে অতি স্পর্শকাতর বলে ঘোষণার দাবি জানিয়েছে তারা। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে ওই দাবি জানিয়েছে গেরুয়া শিবির। এমন পরিস্থিতিতে রাস্তায় রাস্তায় টহলদারি চালাতে বৃহস্পতিবার রাতেই বীরভূমে চলে আসে কেন্দ্রীয় বাহিনী। বাকি বাহিনী আসছে আজ, শুক্রবার। দক্ষিণ ২৪ পরগনায় দু’কোম্পানি এবং উত্তর ২৪ পরগনা, কলকাতা, বীরভূম,

5879c427a5163ec805a0e98f4b2a62d0

অনুব্রতর দুর্গেই প্রথম পা রাখল কেন্দ্রীয় বাহিনী, অবাধ ভোট সম্ভব?

কলকাতা: রাজ্যে ভয়ের পরিবেশ রয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি। প্রতি বুথকে অতি স্পর্শকাতর বলে ঘোষণার দাবি জানিয়েছে তারা। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে ওই দাবি জানিয়েছে গেরুয়া শিবির। এমন পরিস্থিতিতে রাস্তায় রাস্তায় টহলদারি চালাতে বৃহস্পতিবার রাতেই বীরভূমে চলে আসে কেন্দ্রীয় বাহিনী। বাকি বাহিনী আসছে আজ, শুক্রবার।

দক্ষিণ ২৪ পরগনায় দু’কোম্পানি এবং উত্তর ২৪ পরগনা, কলকাতা, বীরভূম, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, মালদহ, পশ্চিম বর্ধমান জেলায় এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী এলাকা টহল দেবে। এছাড়া আজ, শুক্রবার ভোটের সর্বশেষ প্রস্তুতি খতিয়ে দেখতে সব জেলাশাসক, পুলিস সুপার, পুলিস কমিশনারের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। আর কাল, শনিবার কোচবিহার ও আলিপুরদুয়ারের জেলাশাসকদের বাদ দিয়ে সব জেলার জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গে বৈঠক করবেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। তাঁর সঙ্গে দিল্লি থেকে একটি টিমও আসবে। ডেপুটি নির্বাচন কমিশনার জেলাশাসক-পুলিস সুপারদের সঙ্গে ছাড়াও সব রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে বসবেন। বৈঠক করবেন রাজ্য প্রশাসনের শীর্ষস্থানীয় কর্তাদের সঙ্গেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *