বিজেপিতে যোগ্য প্রার্থীর অভাব, মন্তব্য দিলীপের

কলকাতা: আসন্ন লোকসভা ভোটে ৪২টি কেন্দ্রে উপযুক্ত প্রার্থীর অভাব রয়েছে বিজেপিতে। শুক্রবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কার্যত তা মেনে নিলেন। তাঁর কথায়, ভোটে জিতে লোকসভায় চলে যাওয়ার জন্য তেমন যোগ্য প্রার্থী নেই আমাদের। তাই যাঁদের এ ধরনের ভোটে জেতার অভিজ্ঞতা রয়েছে, অন্যদল থেকে যেসব বিজয়ী প্রার্থী আসছেন, তাঁদের খোলা মনে স্বাগত জানাচ্ছি। অর্থাৎ তিনি

d2fdd53552ad9c14ad8bb9e5b8887932

বিজেপিতে যোগ্য প্রার্থীর অভাব, মন্তব্য দিলীপের

কলকাতা: আসন্ন লোকসভা ভোটে ৪২টি কেন্দ্রে উপযুক্ত প্রার্থীর অভাব রয়েছে বিজেপিতে। শুক্রবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কার্যত তা মেনে নিলেন। তাঁর কথায়, ভোটে জিতে লোকসভায় চলে যাওয়ার জন্য তেমন যোগ্য প্রার্থী নেই আমাদের। তাই যাঁদের এ ধরনের ভোটে জেতার অভিজ্ঞতা রয়েছে, অন্যদল থেকে যেসব বিজয়ী প্রার্থী আসছেন, তাঁদের খোলা মনে স্বাগত জানাচ্ছি।

অর্থাৎ তিনি বোঝাতে চেয়েছেন সম্প্রতি তৃণমূল থেকে আসা সৌমিত্র খাঁ, অনুপম হাজরা, অর্জুন সিং, দুলাল বর কিংবা সিপিএমের খগেন মুর্মুর মতো নেতাদের লোকসভা কিংবা বিধানসভায় জেতার অভিজ্ঞতাকেই বাজি ধরা হচ্ছে। যদিও বিজেপির অন্তরে জোর গুঞ্জন, ভোটের বাজারে বাইরে থেকে লোক এসে টিকিট নিয়ে চলে যাচ্ছে। দীর্ঘদিনের পুরনো নেতা-কর্মীদের বঞ্চিত করা হচ্ছে, এমনও কথাও উঠতে শুরু করেছে। যদিও এদিন বিষয়টি স্পষ্ট করে দিয়েছেন রাজ্য সভাপতি।

দিলীপবাবুর ব্যাখ্যা, বিগত ত্রিস্তর পঞ্চায়েত ভোটে রাজ্যজুড়ে প্রায় ৩৪ হাজার প্রার্থী দাঁড়িয়েছিলেন। এরা প্রত্যেকেই বিজেপির স্থানীয় নেতা-নেত্রী। তবে পঞ্চায়েত আর লোকসভা ভোটে লড়াই করা এক বিষয় নয় উল্লেখ করে তিনি আরও বলেন, সংসদের নিম্নকক্ষের একটি সুনির্দিষ্ট ‘স্ট্যাটাস’ রয়েছে। তাই দেখেশুনে প্রতিটি আসনে প্রার্থী দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *