বিজেপির ‘লক্ষ্মণ’ লাভ! গেরুয়া শিবিরে নাম লেখালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

তামিলনাড়ুর রাজ্য বিজেপি সভাপতি এবং পর্যবেক্ষকের উপস্থিতিতে বিজেপির প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন তিনি। 

dbb9ea2dd3d057ff711fa7f0615d093d

চেন্নাই: ক্রিকেটের ২২ গজ থেকে অবসর নেওয়ার পর বিগত ২০ বছর ধরে ধারাভাষ্যকার হিসেবে কাজ করে আসছিলেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ। এবার সবকিছু ছেড়ে রাজনীতির রঙ্গমঞ্চে। ভারতীয় জনতা পার্টিতে যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ। তামিলনাড়ুর রাজ্য বিজেপি সভাপতি এবং পর্যবেক্ষকের উপস্থিতিতে বিজেপির প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন তিনি। 

দক্ষিণ ভারতে সেই অর্থে জমি এতদিন শক্ত করতে পারেনি বিজেপি। মূলত তামিলনাড়ু এবং কেরল রাজ্যে তাদের সেই ধার নেই। কিন্তু বিগত কয়েক মাসে বিরোধীপক্ষের বেশ কিছু জনপ্রিয় নেতৃত্ব যোগ দিয়েছে গেরুয়া শিবিরে। তাদের মধ্যে রয়েছেন কংগ্রেসের খশবু সুন্দর। এবার ভারতীয় প্রাক্তন ক্রিকেটার এবং স্বনামধন্য ধারাভাষ্যকার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ বিজেপিতে যোগ দেওয়ায় দক্ষিণ ভারতেও যেন ধীরে ধীরে মাটি শক্ত করছে পদ্ম বাহিনী। তাঁর মতো একজন জনপ্রিয় মুখ ভারতীয় জনতা পার্টি শিবিরে যোগ দেওয়ায় দক্ষিণ ভারতে বিজেপির যে প্রাসঙ্গিকতা বাড়বে তা বলাই বাহুল্য। একই সঙ্গে রাজনীতিতে যোগ দেওয়ার কথা বলে ও শেষমেশ শারীরিক অসুস্থতাকে সামনে রেখে নিজের সিদ্ধান্ত থেকে পিছিয়ে স্ট্রেন সুপারস্টার রজনীকান্ত। তাই এখন বিজেপি যে দক্ষিণ ভারতের অলআউট ফেলতে চাইবে তা বলাই যায়। সেই ক্ষেত্রে প্রাক্তন ভারতীয় এবং জনপ্রিয় ক্রিকেটারের পদ্ম শিবিরে যোগদান অবশ্যই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। 

 

উল্লেখ্য, ১৯৮৩ সালে জাতীয় দলের হয়ে টেস্ট অভিষেক হয় লক্ষ্মণ শিবরামকৃষ্ণণের। পরবর্তী ক্ষেত্রে তিনি বেশি জনপ্রিয় হন ধারাভাষ্যকার হিসেবে। বিগত ২০ বছর ধরে ধারাভাষ্যকার হিসেবে কাজ করে আসছেন তিনি। এখন বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে কোচিং করান এই তারকা। তবে রাজনীতির রঙ্গমঞ্চের তিনি কেমন পারফর্ম করতে পারেন তা দেখার জন্য অপেক্ষা করতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *