‘এ রাজ্যে কংগ্রেসের আর কোনও গুরুত্ব নেই’

কলকাতা: এ রাজ্যে কংগ্রেসের কোনও গুরুত্ব নেই। রাহুল গান্ধী এখানে এসে সময় নষ্ট করছেন। তার চেয়ে যেখানে বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের লড়াই, সেখানে তিনি সময় দিতে পারেন। মালদহের চাঁচলে দলীয় জনসভায় কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী তৃণমূল তথা রাজ্য সরকারের কড়া সমালোচনা করার পর এই ভাষাতেই কটাক্ষ ফিরিয়ে দিল তৃণমূল। তৃণমূলের তরফে কলকাতার মেয়র তথা মন্ত্রী

188f5ea08c0169ccb5c853cce2435fb6

‘এ রাজ্যে কংগ্রেসের আর কোনও গুরুত্ব নেই’

কলকাতা: এ রাজ্যে কংগ্রেসের কোনও গুরুত্ব নেই। রাহুল গান্ধী এখানে এসে সময় নষ্ট করছেন। তার চেয়ে যেখানে বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের লড়াই, সেখানে তিনি সময় দিতে পারেন। মালদহের চাঁচলে দলীয় জনসভায় কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী তৃণমূল তথা রাজ্য সরকারের কড়া সমালোচনা করার পর এই ভাষাতেই কটাক্ষ ফিরিয়ে দিল তৃণমূল।

তৃণমূলের তরফে কলকাতার মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম রাহুল গান্ধীর বক্তব্যের প্রতিক্রিয়ায় এই মন্তব্য করেন। রাজ্যে কার্যত একনায়কতন্ত্র চলছে বলে মন্তব্য ছুঁড়ে দিয়ে রাহুল কৃষিক্ষেত্রের দুরবস্থাকে হাতিয়ার করে আক্রমণ শানান রাজ্যের শাসকদলের বিরুদ্ধে। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোটযুদ্ধের দুই অন্যতম সৈনিক কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এদিন রাহুলের বক্তব্যের প্রতিক্রিয়া দিয়েছেন। রাহুল এখানে এসে যা-ই বলুন না কেন, রাজ্য-রাজনীতির ময়দানে কংগ্রেসকে ‘ডোন্ট কেয়ার’ করাই যে এখন তৃণমূলের কৌশল, তা বুঝিয়ে দিতে চেষ্টা করেন দলের এই দুই গুরুত্বপূর্ণ নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *