সেরাম ইনস্টিটিউটে ব্যাপক অগ্নিকাণ্ড! করোনা টিকা নিয়ে উদ্বেগ

সেরাম ইনস্টিটিউটে ব্যাপক অগ্নিকাণ্ড! করোনা টিকা নিয়ে উদ্বেগ

dd3369c1cdfb71fe91e810be2d2ba136

পুনে: ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো পুনের সেরাম ইনস্টিটিউটে। এখানেই ভারতের করোনাভাইরাস টিকা ‘কোভিশিল্ড’ তৈরি করা হয়েছে। আগুন লাগার খবর ছড়িয়ে পড়তেই করোনাভাইরাস টিকা নিয়ে উদ্বেগ বেড়েছে দেশবাসীর। যদিও টিকা একেবারে সুরক্ষিত রয়েছে বলে দাবি করা হয়েছে ইনস্টিটিউটের তরফে। আপাতত জানা গিয়েছে, যেখানে আগুন লেগেছে তার থেকে করোনাভাইরাস টিকা যেখানে রাখা হয়েছে তার দূরত্ব অনেকটাই।

সূত্রের খবর, এদিন দুপুরে ইনস্টিটিউটের টার্মিনাল ওয়ানের কাছে আগুন লাগে। ঘটনাস্থল ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে দমকলের চারটি ইঞ্জিন। এদিকে ইনস্টিটিউটে কর্মরত সমস্ত বিজ্ঞানীদের এবং কর্মচারীদের বাইরে বের করানো হয়েছে বলে জানা গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় আপাতত কেউ আহত হননি বলেই খবর। যদিও করোনাভাইরাস টিকা নিয়ে উদ্বেগ চরমে উঠেছে। আগুন যদি ছড়িয়ে পড়ে এবং তার তাপে যদি ভাইরাস নষ্ট হয়ে যায় তাহলে দেশের করোনাভাইরাস টিকা প্রদানের ভবিষ্যৎ কি হবে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও করোনা ভাইরাস ভ্যাকসিন একেবারেই নিরাপদ রয়েছে বলে দাবি করা হয়েছে ইনস্টিটিউটের তরফে।

আরও জানা গিয়েছে, ইনস্টিটিউটে যেখানে বিসিজি ভ্যাকসিন তৈরি হয় সেখানেই আগুন লেগেছে। পরবর্তী ক্ষেত্রে ওই বিল্ডিং এর চতুর্থ এবং পঞ্চম তলায় আগুন ছড়িয়ে পড়ে যা আপাতত এখন নিয়ন্ত্রণে। তবে ঠিক কি কারণে আগুন লেগেছে তা এখনো পর্যন্ত জানা যায়নি বলে দমকল সূত্রে খবর। যাই হোক, কেউ আহত বা নিহত হননি এবং করোনাভাইরাস টিকা একেবারে সুরক্ষিত আছে এই খবর জানার পর আস্বস্ত হয়েছে দেশবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *