কোন কেন্দ্র থেকে ভোটে লড়বেন কানহাইয়া কুমার? ঘোষণা বামেদের

পাটনা: মহাজোট আসন না ছাড়লেও বিহারের বেগুসরাই থেকে সিপিআইয়ের প্রার্থী হচ্ছেম ছাত্রনেতা কানহাইয়া কুমার। বামেরা মিলে এই সিদ্ধান্ত নেয়। কানহাইয়া বেগুসরাইয়ে বামেদের সম্মিলিত প্রার্থী হবেন। সকলেই ধরে নিয়েছিলেন কানহাইয়া মহাজোটের হয়ে ভোটে দাঁড়াচ্ছেন। কিন্তু আরজেডি-কংগ্রেস মহাজোট সিপিআই, সিপিএমকে কোনও আসন ছাড়েনি। ওই আসনটি আরজেডির ভাগে পড়েছে। বামেদের কথা, রাজ্যের বাস্তব পরিস্থিতি বিচার না করেই তাদের

e59b739d5798428da34bf134a140098b

কোন কেন্দ্র থেকে ভোটে লড়বেন কানহাইয়া কুমার? ঘোষণা বামেদের

পাটনা: মহাজোট আসন না ছাড়লেও বিহারের বেগুসরাই থেকে সিপিআইয়ের প্রার্থী হচ্ছেম ছাত্রনেতা কানহাইয়া কুমার। বামেরা মিলে এই সিদ্ধান্ত নেয়। কানহাইয়া বেগুসরাইয়ে বামেদের সম্মিলিত প্রার্থী হবেন। সকলেই ধরে নিয়েছিলেন কানহাইয়া মহাজোটের হয়ে ভোটে দাঁড়াচ্ছেন।

কিন্তু আরজেডি-কংগ্রেস মহাজোট সিপিআই, সিপিএমকে কোনও আসন ছাড়েনি। ওই আসনটি আরজেডির ভাগে পড়েছে। বামেদের কথা, রাজ্যের বাস্তব পরিস্থিতি বিচার না করেই তাদের বাদ দেওয়া হয়েছে। বিহারের লেনিনগ্রাড বলে পরিচিত বেগুসরাইয়ে কানহাইয়াকে প্রার্থী না করার অন্যতম কারণ হিসেবে বলা হচ্ছে, এই কেন্দ্র মুসলিম প্রার্থীর জন্য নিরাপদ। তাই আরজেডি এখানে তনভির হাসানকে দাঁড় করাচ্ছে। গতবার তনভির ৬০ হাজার ভোটে জেডি (ইউ) প্রার্থী মোনাজির হাসানের কাছে হেরে গিয়েছিলেন। বেগুসরাইয়ে বিজেপির প্রার্থী গিরিরাজ সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *