তৃণমূলের নাম থেকে বাদ গেল ‘কংগ্রেস’, বোঝো কাণ্ড!

নয়াদিল্লি: সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস পার্টি থেকে ‘কংগ্রেস’ শব্দটি বাদ যায়নি। এদিন প্রকাশ্যে একথাই জানালেন দলের শ্রমিকনেত্রী দোলা সেন। সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, নির্বাচন কমিশনের তৃণমূল কংগ্রেস হিসেবেই দলটির নাম নথিভুক্ত রয়েছে। তাই দলের নাম থেকে কংগ্রেস শব্দটি বাদ দেওয়ার কোনও কারণ ঘটেনি। যদি কোথাও তৃণমূল শব্দটি দেখে থাকেন তাহলে সেই নামের কারণ অন্যকিছু। কোনও

58d80fd3f6a52dc4a6349ae6890862d9

তৃণমূলের নাম থেকে বাদ গেল ‘কংগ্রেস’, বোঝো কাণ্ড!

নয়াদিল্লি: সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস পার্টি থেকে ‘কংগ্রেস’ শব্দটি বাদ যায়নি। এদিন প্রকাশ্যে একথাই জানালেন দলের শ্রমিকনেত্রী দোলা সেন। সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, নির্বাচন কমিশনের তৃণমূল কংগ্রেস হিসেবেই দলটির নাম নথিভুক্ত রয়েছে। তাই দলের নাম থেকে কংগ্রেস শব্দটি বাদ দেওয়ার কোনও কারণ ঘটেনি। যদি কোথাও তৃণমূল শব্দটি দেখে থাকেন তাহলে সেই নামের কারণ অন্যকিছু। কোনও দলীয় প্রার্থী হয়তো প্রচারের সুবিধার্থে এমনকিছু করে থাকতে পারে।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছে তৃণমূল পার্টির ছবি। যেখানে কংগ্রেস শব্দটিকে কেউ সযত্নে তুলে দিয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই রাজ্য রাজনীতিতে আলোড়ন পড়লেও তৃণমূলের তরফে প্রথমে কোনও মন্তব্য করা হয়নি। তবে পরে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন অনেকেই।

ইতিমধ্যেই বিভিন্ন সংবাদ মাধ্যমের কাছে একটি তথ্য এসে পৌঁছেছে যে তৃণমূল দলীয় নাম থেকে কংগ্রেস শব্দটি বাদ দিয়েছে।এরপরেই বিভিন্ন মহলে চাপানউতোর শুরু হয়ে যায়। উপায়ান্তর না দেখেই বিবৃতি দিয়ে নাম বদলের বিষয়টিকে ধামাচাপা দিয়েছে তৃণমূল নেতৃত্ব। বলা হয়েছে, এমনকিছুই হয়নি, এখনও জোড়াফুল প্রতীকের দল সারা ভারত তৃণমূল কংগ্রেস। সেখানে কোনও বদলের প্রশ্নই নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *