মোদি-রাহুল, নজরে ভিআইপি কেন্দ্র

লখনউ: এটা সর্বজনবিধিত যে জাতীয় রাজনীতিতে উত্তরপ্রদেশ বড় ফ্যাক্টর। দিল্লির মসনদে কে বসবেন বা দেশের শাসনভার কোন দলের হাতে যাবে তা ঠিক করে দেয় হিন্দি বলয়ের এই রাজ্য। সেই পরিপ্রেক্ষিতে আসন্ন লোকসভা ভোটে শুধু রাজনৈতিক দলের পারফরমেন্স নয়, উত্তরপ্রদেশের ভিআইপি আসনগুলির দিকে নজর থাকছে সবার। বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, সোনিয়া

2cb3f47e389364dba1cca000c42417ef

মোদি-রাহুল, নজরে ভিআইপি কেন্দ্র

লখনউ: এটা সর্বজনবিধিত যে জাতীয় রাজনীতিতে উত্তরপ্রদেশ বড় ফ্যাক্টর। দিল্লির মসনদে কে বসবেন বা দেশের শাসনভার কোন দলের হাতে যাবে তা ঠিক করে দেয় হিন্দি বলয়ের এই রাজ্য। সেই পরিপ্রেক্ষিতে আসন্ন লোকসভা ভোটে শুধু রাজনৈতিক দলের পারফরমেন্স নয়, উত্তরপ্রদেশের ভিআইপি আসনগুলির দিকে নজর থাকছে সবার। বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী, মুলায়ম সিং যাদব এবং অখিলেশ যাদবের কেন্দ্র।

সারা দেশের মধ্যে সবথেকে বেশি লোকসভা আসন রয়েছে উত্তরপ্রদেশে। ৮০টি। সেইমতো ৫৪৩ আসন বিশিষ্ট লোকসভা তথা দিল্লিতে ক্ষমতায় আসতে গেলে প্রয়োজন ২৭২টি আসনে জয়। অর্থাৎ, কোনও দল বা জোটের উত্তরপ্রদেশ থেকে বেশি আসন পাওয়ার অর্থ হল, ক্ষমতার কেন্দ্রের দিকে এগিয়ে যাওয়া। আসলে নির্বাচনে দেশকে প্রধানমন্ত্রী উপহার দিক বা না দিক, উত্তরপ্রদেশের সমস্ত রাজনৈতিক দলের পারফরমেন্সের দিকে তাকিয়ে রয়েছে তামাম দেশবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *