দূরদর্শনে নির্বাচনী প্রচারে ঝাঁপাচ্ছে বিজেপি-তৃণমূল

নয়াদিল্লি: ভোট সংক্রান্ত খবরে কোনওভাবেই কোনও প্রার্থী বা রাজনৈতিক দলের সম্পর্কে অতিরঞ্জিত কিছু লেখা বা সম্প্রচার করা যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিল নির্বাচন কমিশন। কোনও প্রার্থীর সম্পর্কে ব্যক্তিগত কুৎসার মন্তব্য প্রকাশ করা থেকে সংবাদপত্রকে সংযত থাকার অনুরোধ করেছে কমিশন। তাদের নির্দেশ, আগে থেকে যাচাই না করে কোনও সংবাদপত্র যাতে কোনও প্রার্থী বা দল সম্পর্কে

4b03d79fc339cf4a82f5b5e7b92e3bda

দূরদর্শনে নির্বাচনী প্রচারে ঝাঁপাচ্ছে বিজেপি-তৃণমূল

নয়াদিল্লি: ভোট সংক্রান্ত খবরে কোনওভাবেই কোনও প্রার্থী বা রাজনৈতিক দলের সম্পর্কে অতিরঞ্জিত কিছু লেখা বা সম্প্রচার করা যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিল নির্বাচন কমিশন। কোনও প্রার্থীর সম্পর্কে ব্যক্তিগত কুৎসার মন্তব্য প্রকাশ করা থেকে সংবাদপত্রকে সংযত থাকার অনুরোধ করেছে কমিশন।

তাদের নির্দেশ, আগে থেকে যাচাই না করে কোনও সংবাদপত্র যাতে কোনও প্রার্থী বা দল সম্পর্কে কিছু প্রকাশ না করে। একইভাবে জাতি, সম্প্রদায় কোনওভাবে আঘাত পেতে পারে বা উস্কানিমূলক কোনও খবর টিভি মাধ্যমে সম্প্রচার করা যাবে না। সম্প্রচার করা যাবে না কোনও গুজব বা অর্থহীন সম্ভাবনার খবরও। কমিশন এও জানিয়েছে, নির্বাচন কমিশন যতক্ষণ না চূড়ান্ত ফল প্রকাশ করছে, ততক্ষণ কোনও প্রার্থীর জয় পরাজয়ের খবর সম্প্রচার করা যাবে না। সঙ্গে জানানো হয়েছে, ভোটের ৪৮ ঘণ্টা আগে আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে হতে পারে দু’ বছর পর্যন্ত জেল। সঙ্গে আর্থিক জরিমানা। অথবা দুটিই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *