১৭০০০ ফুট উচ্চতায় সাধারণতন্ত্র দিবস পালন আইটিবিপি’র, মুহূর্তে ভাইরাল হল ভিডিও

১৭০০০ ফুট উচ্চতায় সাধারণতন্ত্র দিবস পালন আইটিবিপি’র, মুহূর্তে ভাইরাল হল ভিডিও

216dbbe4dd238473880d7689fe710be6

নয়াদিল্লি: মঙ্গলবার, ২৬ শে জানুয়ারি ভারতের ৭২ তম সাধারণতন্ত্র দিবস উদযাপিত হল দেশের কোনায় কোনায়। দিল্লির রাজপথে ভারতীয় ও বাংলাদেশি সেনার কুচকাওয়াজের সঙ্গে রাজ্যে রাজ্যে পতাকা উত্তোলন, এভাবেই পালিত হল দিনটি। তবে সমুদ্রপৃষ্ঠ থেকে ১৭০০০ ফুট উচ্চতায় সাধারণতন্ত্র দিবস পালন করল ইন্দো-তিব্বতিয়ান বর্ডার পুলিশের জওয়ানরা, এমনই একটি ভিডিও ভাইরাল হল টুইটারে।

লাদাখের হাড়কাঁপানো শীতে জাতীয় পতাকা হাতে দাঁড়িয়ে রয়েছেন আইটিবিপি’র বেশ কিছু পুরুষ ও মহিলা সেনানী, এমন একটি ভিডিও মঙ্গলবার সকালে প্রকাশ করা হয়েছে আইটিবিপি’র অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে। এই ভিডিওতে দেখা যাচ্ছে যে মাইনাস ২৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় আইটিবিপি’র সাহসী সৈন্যরা ‘ভারত মাতা কি, জয়’ এবং ‘বন্দেমাতরম’ শ্লোগান দীপ্ত কণ্ঠে উচ্চারণ করছে। এই ভিডিওর বর্ণনায় লেখা আছে, “ভারত মাতা কি, জয়! দেশের ৭২ তম সাধারণতন্ত্র দিবস পালনে আইটিবিপির সাহসী সেনারা মাইনাস ২৫ ডিগ্রি সেলসিয়ার তাপমাত্রায় দাঁড়িয়ে ১৭০০০ ফুট উচ্চতায়”।

ভিডিওটি পোস্টের সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায় এটি। কয়েক ঘন্টায় প্রায় ৫০০০ মানুষ দেখে ফেলেন এই ভিডিওটি। তাছাড়া ভিডিওটির উপর মানুষের ভালোলাগা ও ভালোবাসা প্রকাশিত হয় হাজারো লাইক ও অনেক অনুপ্রেরণামূলক মন্তব্যের মাধ্যমে। অনেক সাধারণ মানুষ ভিডিওটির কমেন্ট বক্সে মন্তব্য করে সেনাদের শুভকামনা জানিয়েছেন। কেউ কেউ মন্তব্যে লিখছেন, “জয় হিন্দ!”। আবার কেউ কেউ লিখছেন, “সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা জানাই”। তাছাড়া অনেকেই নিজের মন্তব্যে লিখেছেন, “ভারতীয় সেনার এই অসম সাহসিকতা ও বীরত্বকে সম্মান জানাই”। মুহূর্তে ভিডিওটি শেয়ারের মাধ্যমে ছড়িয়ে পড়ে টুইটারময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *