ইংরেজি বলতে পারে না অপদার্থ, ভারতীর কটাক্ষের জবাবে কী বললেন দেব?

আজ বিকেল: বাংলায় বলেছি ফের যদি ঘাটালের মানুষ আমাকে আশীর্বাদ করেন তো জয়ী হব। আর পার্লামেন্টে গিয়ে বাংলাতেই ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বলব। বাংলা আমার মাতৃভাষা, তাই বাঙালি হয়ে বাংলাতে কথা বলেছি। সুযোগ পেলে আবার বলব। ঘাটালের জনসভা থেকে এভাবে বিজেপির প্রার্থী তথা প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের কটাক্ষের জবাব দিলেন সাংসদ অভিনেতা দেব। একদিন আগেই

5d9c008dde5897517a94254fd55fe4c4

ইংরেজি বলতে পারে না অপদার্থ, ভারতীর কটাক্ষের জবাবে কী বললেন দেব?

আজ বিকেল: বাংলায় বলেছি ফের যদি ঘাটালের মানুষ আমাকে আশীর্বাদ করেন তো জয়ী হব। আর পার্লামেন্টে গিয়ে বাংলাতেই ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বলব। বাংলা আমার মাতৃভাষা, তাই বাঙালি হয়ে বাংলাতে কথা বলেছি। সুযোগ পেলে আবার বলব। ঘাটালের জনসভা থেকে এভাবে বিজেপির প্রার্থী তথা প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের কটাক্ষের জবাব দিলেন সাংসদ অভিনেতা দেব।

একদিন আগেই ঘাটালের বিজেপি প্রার্থী সাংসদ দেবকে অপদার্থ বলে উল্লেখ্ করেন। তিনি বলেন, দেবের যোগ্যতা নেই সংসদে যাওয়ার। পাঁচবছরে মাত্র কয়েকবার সংসদে গিয়েছেন। আর দুবার বিতর্কে অংশ নিয়েছেন। সংসদ শিক্ষিত মানুষের জায়গা, যাঁরা ইংরেজি বলতে পারেন তাঁদেরই এখানে পাঠানো উচিত। অপদার্থদের জন্য এই জায়গা নয়। দেব সংসদে বাংলায় কথা বলেছেন, এটা কাম্য নয়। আমি হচ্ছি সেই ব্যক্তি যিনি সংসদে ইংরেজিতে কথা বলতে পারব আর ঘাটালের উন্নয়নের জন্য প্রকল্পের বিল পাশ করিয়ে আনতে পারব। তাই আমাকেই ভোটটা দেবেন।

উল্লেখ্য, বাংলা ভাষায় কথা বলার জন্য দেবের সঙ্গে একাধারে তৃণমূলের আরও তিন সাংসদ মুনমুন সেন, তাপস পাল ও সন্ধ্যা রায়কেও কটাক্ষ করতে ছাড়েননি ভারতী। তিনি জানান, এঁদের সংসদে উপস্থিতির হার জিরো শতাংশ, এঁরা নিজেদের বিধানসভা কেন্দ্রের উন্নতির জন্য দরবার করবেন কবে, সংসদে গিয়েও তো উঠতে পারেন না।

যদিও ভারতী ঘোষের আক্রমণে রাজনৈতিক সৌজন্যতা বজায় রেখেছেন দেব। জানিয়েছেন, বেশকিছুদিন আইপিএস অফিসার হিসেবে ভারতীকে পেয়েছেন তিনি তাঁর বিধানসভা কেন্দ্রে। সেই ভারতী ঘোষের এহেন মন্তব্যের বিরুদ্ধে কিছুই বলতে চান না। তবে বাঙালি হিসেবে সংসদে দাঁড়িয়ে বাংলা বলতে পেরে গর্বিত বোধ করেন। ঘাটালের মানুষে তাঁকে আবার সুয়োগ দিলে ফের সংসদে বাংলাতেই বলবেন।তবে সংসদে ১১বার গেলেও ঘাটালের মানুষের বিপদে আপদে সবসময় ছুটে এসেছেন। নিজের বোনের বিয়ে উপেক্ষা করে বন্যাদুর্গত ঘাটালবাসীর পাশে ত্রান নিয়ে পৌঁছেছেন এই সাংসদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *