‘চেক নিন, ভোট দিন’, তৃণমূল নেতার নয়া নিদান

দক্ষিণ ২৪ পরগনা : ফের নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ। খোদ এমন অভিযোগ দক্ষিণ ২৪ পরগনার ভোগালির-২ নম্বর পঞ্চায়েত প্রধান মোদাসের হোসেনের বিরুদ্ধে। কৃষকদের যেখানে বলা হচ্ছে, ‘চেক নিন, ভোট দিন।’ তাঁর আরও বক্তব্য, ‘চেক দিচ্ছি আমরা ভোট কি অন্য জায়গায় দেবেন?’ ভোট না দিলে কেড়ে নেওয়া হবে ভোটার কার্ড, হুমকির সুর পঞ্চায়েত প্রধানের গলায়। কোনও অজ

de6088a62025102a29ea7ff267fef090

‘চেক নিন, ভোট দিন’, তৃণমূল নেতার নয়া নিদান

দক্ষিণ ২৪ পরগনা : ফের নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ। খোদ এমন অভিযোগ দক্ষিণ ২৪ পরগনার ভোগালির-২ নম্বর পঞ্চায়েত প্রধান মোদাসের হোসেনের বিরুদ্ধে। কৃষকদের যেখানে বলা হচ্ছে, ‘চেক নিন, ভোট দিন।’ তাঁর আরও বক্তব্য, ‘চেক দিচ্ছি আমরা ভোট কি অন্য জায়গায় দেবেন?’ ভোট না দিলে কেড়ে নেওয়া হবে ভোটার কার্ড, হুমকির সুর পঞ্চায়েত প্রধানের গলায়। কোনও অজ গ্রাম নয়, যাদবপুর লোকসভা কেন্দ্রের মতো জায়গায় এই হুমকি দেওয়া হচ্ছে। গণতন্ত্রকে হত্যা করে ভোট কেনা হচ্ছে সরকারি চেক দিয়ে বলে অভিযোগ করে ঘটনার তীব্র নিন্দা করেছেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা।

ঘটনায় নির্বাচন কমিশনকে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন যাদবপুরের সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য। অন্যদিকে, শাসকদলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া না গেলেও, পঞ্চায়েত প্রধানের এই মন্তব্যে উঠেছে একাধিক প্রশ্ন। নির্বাচন আচরণবিধি সত্বেও কীভাবে রাজনৈতিক দলের পঞ্চয়েত প্রধান সরকারি প্রকল্পের চেক বিলি করতে পারেন? আর এই ইস্যুকে সামনে রেখেই পালটা সরব হয়েছেন বিরোধীরাও। ঘটনায় জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *