কংগ্রেসের ইস্তেহার প্রকাশ, কোন দিকে থাকছে জোর?

নয়াদিল্লি: কংগ্রেসের এবারের ইস্তেহারে প্রাধান্য পেল ন্যূনতম আয় যোজনা ‘ন্যায়’, জম্মু কাশ্মীরের জন্য উন্নয়নের নয়া কর্মসূচি, জিএসটির ধাপ কমানো, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করা ইস্যু। দলের সভাপতি রাহুল গান্ধি বলেন, বেকারি দূরীকরণ, কৃষকদের সমস্যা মেটানো ও নারী সুরক্ষায় তাঁদের জোর থাকবে। ইস্তোহরে একটা মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হয়নি। ইস্তেহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, ক্ষমতায় এলে

af8298e27404368a656feaa197ac9b47

কংগ্রেসের ইস্তেহার প্রকাশ, কোন দিকে থাকছে জোর?

নয়াদিল্লি: কংগ্রেসের এবারের ইস্তেহারে প্রাধান্য পেল ন্যূনতম আয় যোজনা ‘ন্যায়’, জম্মু কাশ্মীরের জন্য উন্নয়নের নয়া কর্মসূচি, জিএসটির ধাপ কমানো, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করা ইস্যু। দলের সভাপতি রাহুল গান্ধি বলেন, বেকারি দূরীকরণ, কৃষকদের সমস্যা মেটানো ও নারী সুরক্ষায় তাঁদের জোর থাকবে। ইস্তোহরে একটা মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হয়নি।

ইস্তেহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, ক্ষমতায় এলে প্রথম দিনেই রাফাল চুক্তি নিয়ে তদন্ত শুরু করা হবে। ইস্তোহারের প্রচ্ছদে লেখা ‘হাম নিভায়েঙ্গে’, আমরা করব। এর আগেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি জানিয়েছেন, নীতি আয়োগ তুলে দেওয়া হবে। ইস্তেহার প্রকাশের আগে একটি ভিডিও উপস্থাপনায় দরিদ্রদের জন্য সামাজিক সুরক্ষা, কৃষকদের জন্য নানা কর্মসূচি, নারী সুরক্ষা, বেকারি কমানোর কথা বলা হয়েছে। ইস্তেহার প্রকাশে উপস্থিত ছিলেন রাহুল ছাড়াও সোনিয়া গান্ধি, মনমোহন সিং, পি চিদম্বরমের মতো নেতারা। ইস্তোহারের নাম জনগণের কণ্ঠ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *