‘জনপ্রিয়তার শীর্ষে নরেন্দ্র মোদী’, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের বিচারপতির! তুঙ্গে চর্চা

‘জনপ্রিয়তার শীর্ষে নরেন্দ্র মোদী’, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের বিচারপতির! তুঙ্গে চর্চা

33698d38241cd983804fcfe60b7cb6bc

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেশব্যাপী বিপুল জনপ্রিয়তার কথা গেরুয়া শিবির সমর্থকদের কাছে ধ্রুব সত্য। তবে বিরোধীদের স্বীকৃতি না পেলেও প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার স্বীকারোক্তি এবার শোনা গেল সুপ্রিম কোর্টের বিচারপতির মুখে!  গুজরাটের এক অনুষ্ঠানে হাজির হয়ে নরেন্দ্র মোদীর ঢালাও প্রশংসা করলেন শীর্ষ আদালতের বিচারপতি এম আর শাহ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই এদেশের সবচেয়ে জনপ্রিয়, পছন্দসই নেতা, এমনটাই মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের বিচারপতি এম আর শাহ। গুজরাট হাইকোর্টের এক অনুষ্ঠান উপলক্ষ্যে এদিন তিনি আমেদাবাদে উপস্থিত হয়েছিলেন। সেখান থেকেই প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে প্রশংসা ঝরে পড়ে তাঁর মুখে। প্রধানমন্ত্রীকে এহেন প্রশংসা ঘিরে শুরু হয়েছে চর্চা৷

শনিবার আমেদাবাদে আয়োজিত হয় গুজরাট হাইকোর্টের ডায়মন্ড জুবিলি অনুষ্ঠান। সেখানে অন্যান্যদের সঙ্গে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রীও। অনুষ্ঠানে বক্তব্য রাখতে উঠে সুপ্রিম কোর্টের বিচারপতি এম আর শাহ বলেন, “আমি গুজরাট হাইকোর্টের ডায়মন্ড জুবিলি উদযাপন করতে পেরে অত্যন্ত আনন্দিত, তাও আবার আমাদের সবচেয়ে পছন্দের, সবচেয়ে জনপ্রিয় একজন প্রাণবন্ত ও আদর্শ নেতা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনে।”

এখানেই শেষ নয়, শীর্ষ আদালতের বিচারপতির মুখে এদিন শোনা যায় গুজরাট হাইকোর্টের প্রশস্তিও। তিনি বলেন, “আমি গর্বিত যে গুজরাট হাইকোর্ট সবসময় ন্যায়ের পথ দেখিয়েছে, কখনো ‘লক্ষ্মণরেখা’ অতিক্রম করেনি।” উল্লেখ্য, শীর্ষ আদালতে যাওয়ার আগে এই গুজরাট হাইকোর্টেই ২২ বছর ধরে আইনজীবী হিসেবে এবং ১৪ বছর ধরে বিচারপতি হিসেবে কাজ করেছিলেন এম আর শাহ। বস্তুত, অনুষ্ঠান মঞ্চে সুপ্রিম কোর্টের বিচারপতিদের মুখে  প্রধানমন্ত্রীর প্রশস্তির ঘটনা নতুন নয়। এর আগেও বিচারপতি অরুণ মিশ্রের অনুরূপ মন্তব্যে দেশ জুড়ে শুরু হয়েছিল চর্চা৷ এমনকি উঠে পড়েছিল শীর্ষ আদালতের নিরপেক্ষতা নিয়ে প্রশ্নও। সেই প্রেক্ষিতেই এবার এম আর শাহের মন্তব্য বিচার করা হয় কিনা সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *