উত্তরাখণ্ডে বিপর্যয়! শোকস্তব্ধ মমতা! পাশে থাকার আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর!

উত্তরাখণ্ডে বিপর্যয়! শোকস্তব্ধ মমতা! পাশে থাকার আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর!

159068eacd59af210d511b892c75476e

 

দেরাদুন: উত্তরাখণ্ডের ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ে শোক প্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।রবিবার সকালে উত্তরাখণ্ডের চামোলি জেলায় ধৌলিগঙ্গা নদীতে হঠাৎই দেখা দেয় বিপুল জলোচ্ছ্বাস। হিমবাহ চ্যুতির ফলেই তুষারধ্বসও নামে। বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কায় রীতিমতো উদ্বিগ্ন গোটা দেশ। সেই আবহেই সোশ্যাল মিডিয়ায় উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

এদিন নিজের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “উত্তরাখণ্ডের বিপর্যয়ে ক্ষয়ক্ষতি ও প্রাণহানির ঘটনায় আমি শোকস্তব্ধ। মৃতদের পরিবারের মানুষকে আমি হার্দিক সমবেদনা জানাচ্ছি। যাঁরা এই প্রাকৃতিক দুর্যোগে আহত হয়েছেন তাঁদের দ্রুত এবং সম্পূর্ণ সুস্থতা কামনা করছি।” রবিবার বিকেল ৩:১৩ মিনিটে আসে মুখ্যমন্ত্রীর এই প্রতিক্রিয়া।

উত্তরাখণ্ডের বিপর্যয়ে সর্বোতভাবে পাশে থাকার বার্তা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। সর্বভারতীয় সংবাদমাধ্যম এএনআইয়ের কাছে দেওয়া একটি সাক্ষাৎকারের ভিডিও তিনি নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, “আজ সকাল ১১টায় উত্তরাখণ্ডের জোশীমঠে একটা ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। হিমবাহ চ্যুতির ফলে পাহাড় নদীতে পড়ে গেছে, আর বিপুল জলোচ্ছ্বাস তৈরি হয়েছে। কিছু মানুষের মৃত্যুর খবরও প্রাথমিক ভাবে আমার কাছে এসেছে। এনডিআরএফের তিনটি দল ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গেছে। আরো দল দিল্লি থেকে বিমানে যাত্রার প্রস্তুতি নিচ্ছে।”

এখানেই শেষ নয়, স্বরাষ্ট্রমন্ত্রী আরো জানান, ইন্দো টিবেটান বর্ডার পুলিশের (ITBP) বাহিনী, রাজ্যে প্রশাসনের বাহিনী এবং বায়ুসেনার উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। “আমার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে”, জানিয়েছেন তিনি। উত্তরাখণ্ডের সমস্ত জনগণকে আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর কথায়, ” নরেন্দ্র মোদী সরকার এই গভীর সংকটকালে উত্তরাখণ্ডের পাশেই আছে। সমস্ত সহায়তার মাধ্যমে রাজ্যের স্বাভাবিক জনজীবন ফের ফিরিয়ে আনতে কেন্দ্র সরকার বদ্ধপরিকর।” উল্লেখ্য, উত্তরাখণ্ডের বিপর্যয়ে ইতিমধ্যে ১৫০ জনের নিখোঁজ হওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্ট প্রশাসন। এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে ৩ জনের দেহ। বিপুল প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *