ঘাটালে ঢুকবেন না ভারতী, আদালতে গেল রাজ্য

আজ বিকেল: ভারতী ঘোষ যেন ঘাটালে না যান, এই মর্মে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করল রাজ্য সরকার। একদা পশ্চিম মেদিনীপুরের আইপিএস তথা মমতা ঘনিষ্ঠ এই মহিলা তৃণমূলের অত্যন্ত কাছের মানুষ থাকলেও আজ সময় বদলেছে। এখন শুধু দুতরফের মধ্যে টিকে রয়েছে বৈরিতার সম্পর্ক। মাসখানেক আগেই মুকুল রায়ের হাত ধরে বিজেপিতেও যোগ দেন প্রাক্তন পুলিশকর্তা। তারপর রাজ্য

468491379f10d57b169fdd3db7a8bfae

ঘাটালে ঢুকবেন না ভারতী, আদালতে গেল রাজ্য

আজ বিকেল: ভারতী ঘোষ যেন ঘাটালে না যান, এই মর্মে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করল রাজ্য সরকার। একদা পশ্চিম মেদিনীপুরের আইপিএস তথা মমতা ঘনিষ্ঠ এই মহিলা তৃণমূলের অত্যন্ত কাছের মানুষ থাকলেও আজ সময় বদলেছে। এখন শুধু দুতরফের মধ্যে টিকে রয়েছে বৈরিতার সম্পর্ক। মাসখানেক আগেই মুকুল রায়ের হাত ধরে বিজেপিতেও যোগ দেন প্রাক্তন পুলিশকর্তা। তারপর রাজ্য বিজেপি তাঁকে সেই ঘাটালেরই প্রার্থী করে। প্রার্থী হওয়ার পর ইংরেজিতে কথা না বলার জন্য তৃণমূলের ্অভিনেতা সাংসদ দেবকেও বিঁধতে ছাড়েননি তিনি। তবে শেষরক্ষা হয়নি, গত সপ্তাহে দাসপুরের সভা সেরে ফেরার পথে তাঁর কনভয়ে হামলার ঘটনা ঘটে। নিজে বাঁচলেও তাঁর নির্বাচনী এজেন্ট অয়ন দণ্ডপাট আহত হন।

বলাবাহুল্য, সুপ্রিম রায়ে ভারতী অবলীলায় পশ্চিমবঙ্গে ঘুরতে পারছেন। তাঁর চাহিদার শেষ নেই গ্রেপ্তারি এড়াতে প্রথমে দলবদল পরে লোকসভার প্রার্থী হওয়া। এককথায় ভারতীকে ঘিরে ঘটনার ঘনঘটা। এরমধ্যেই রাজ্য সরকারের আশঙ্কা তাঁর বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের প্রমাণপত্র লোপাট করতে পারেন ভারতী। কেননা আয়ের থেকে সঙ্গতিবিহীন বেশি সম্পত্তি রাখার অভিযোগ রয়েছে সাবেক আইপিএসের বিরুদ্ধে। অভিযোগ দায়ের হতেই গত বছরে গা-ঢাকা দেন ভারতী। তাঁর টিকি ছুঁতে না পারলেও স্বামী এমভি রাজুকে গ্রেপ্তার করে পুলিশ। বাড়ি থেকে প্রচুর স্বর্ণালংকার উদ্ধার করা হয়। এরপর থেকেই পুলিশ হন্যে হয়ে ভারতীকে খুঁজছিল।

সুযোগ বুঝে গ্রেপ্তারি এড়াতে বিজেপিতে যোগ দেন ভারতী। তারপরেই ঘাটালের প্রার্থী। তবে রাজ্য সরকারের আশঙ্কাও অমূলক নয়। আদালতে আবেদন করা হলেও এখনও ভারতীর ঘাটালের প্রবেশাধিকার নিয়ে কোনও রায় ঘোষণা হয়নি। আদালত যদি রাজ্যকে অভয় দেয় তাহলে এনিয়ে তিনজনকে আইনের বেড়ি পড়াতে বারবে তৃণমূল সরকার। এর আগে নদিয়ায় মুকুল রায়, বাঁকুড়ায় সৌমিত্র খাঁ, আদালতের নির্দেশ মাফিক দুজনেই দুই জেলায় ঢুকতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *