ভোট লুট রুখতে গণবিদ্রোহের ডাক

কলকাতা: এবার ভোট লুট করতে এলে বুথেই দুষ্কৃতীদের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সঙ্ঘবদ্ধভাবে রুখে দাঁড়ানোর ডাক দিল সিপিএম। গোড়ায় কমিশন প্রতিশ্রুতি দিলেও শেষ পর্যন্ত বুথে বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে না বলেই মনে করছে তারা। তাই কমিশন বা কেন্দ্রীয় বাহিনীর ভরসায় না থেকে মানুষের প্রতিরোধের মাধ্যমে ভোট লুট রোখার পরিকল্পনা করছে তারা। শুক্রবার দলের কেন্দ্রীয় কমিটি তথা

0588ee18052c1615e8af364b9c62b926

ভোট লুট রুখতে গণবিদ্রোহের ডাক

কলকাতা: এবার ভোট লুট করতে এলে বুথেই দুষ্কৃতীদের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সঙ্ঘবদ্ধভাবে রুখে দাঁড়ানোর ডাক দিল সিপিএম। গোড়ায় কমিশন প্রতিশ্রুতি দিলেও শেষ পর্যন্ত বুথে বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে না বলেই মনে করছে তারা। তাই কমিশন বা কেন্দ্রীয় বাহিনীর ভরসায় না থেকে মানুষের প্রতিরোধের মাধ্যমে ভোট লুট রোখার পরিকল্পনা করছে তারা।

শুক্রবার দলের কেন্দ্রীয় কমিটি তথা রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য রবীন দেব এক সাংবাদিক বৈঠকে এই আহ্বান জানিয়েছেন। রবীনবাবু বলেন, ১১ তারিখ উত্তরবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ার কেন্দ্রের ভোট দিয়ে এবার রাজ্যে লোকসভা নির্বাচন শুরু হবে। অথচ ভোটের এক সপ্তাহ আগে পর্যন্ত ওই দুই কেন্দ্রের ভোটারদের অভয় দিতে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি শুরু হয়নি। সবে দু’দিন ধরে সেখানে বাহিনী যেতে শুরু করেছে। অথচ ওই দুই কেন্দ্রে বিজেপি ও তৃণমূল যে ধরনের পরিবেশ তৈরি করেছে, তাতে সুষ্ঠু ভোট হওয়া নিয়ে মানুষের মধ্যে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। আমরা এদিনও কেন্দ্রীয় বাহিনী নিয়ে কমিশনের কাছে তথ্য জানতে চেয়েছি। কিন্তু আদৌ শেষমেশ কত বাহিনী সেখানে যাবে, তা নিয়ে সঠিক কোনও তথ্য তারা দিতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *