জুতো মেরে আদবানিকে স্টেজ থেকে নামিয়েছেন মোদি,কী বললেন রাহুল?

আজ বিকেল: মোদিকে নিশানা করতে গিয়ে প্রাক্তন উপ প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবানিকে অসম্মান করে বসলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মহারাষ্ট্রে এক জনসভায় মোদির সমালোচনা করতে গিয়ে রাহুল বলেন, গুরু শিষ্যের সম্পর্কের কথা জানেন নিশ্চই। গুরুর কথায় উঠেবসে শিষ্য, কিন্তু এমনও শিষ্য আছে যারা সুযোগ পেলে গুরুকেই বঞ্চনা করে।মোদিজির গুরু কে? আদবানিজি! শিষ্য গুরুর সামনে হাতজোড়ও করে না।

1c1567da7cd12cda3608dbddcad9a075

জুতো মেরে আদবানিকে স্টেজ থেকে নামিয়েছেন মোদি,কী বললেন রাহুল?

আজ বিকেল: মোদিকে নিশানা করতে গিয়ে প্রাক্তন উপ প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবানিকে অসম্মান করে বসলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মহারাষ্ট্রে এক জনসভায় মোদির সমালোচনা করতে গিয়ে রাহুল বলেন, গুরু শিষ্যের সম্পর্কের কথা জানেন নিশ্চই। গুরুর কথায় উঠেবসে শিষ্য, কিন্তু এমনও শিষ্য আছে যারা সুযোগ পেলে গুরুকেই বঞ্চনা করে।মোদিজির গুরু কে? আদবানিজি! শিষ্য গুরুর সামনে হাতজোড়ও করে না। স্টেজ থেকে উঠিয়ে নিচে ফেলে দিয়েছে গুরুকে। জুতো মেরে আদবানিজিকে নামিয়েছে স্টেজ থেকে। তার পর আবার হিন্দু ধর্মের কথা বলেন! এখানেই থামেননি রাহুল। মোদিকে খোঁচা দিয়ে বলেন, “হিন্দু ধর্মে কোথায় বলা হয়েছে, মানুষকে মারতে হয়?”

রাহুলের এই নজিরবিহীন আক্রমণের পরেই পালটা দিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি বলেছেন, আদবানিজি আমাদের পিতার সমান। আপনার কথায় আমরা মর্মাহতষ দয়া করে আপনার বক্তব্যের শিষ্টাচার বজায় রাখুন। বিজেপি ভোটের আগে রাহুলের এই বক্তব্য নিয়ে রাজনীতি করলেও কংগ্রেস সূত্রে এখনও কোনও উচ্চবাচ্চ দেখা যাচ্ছে না। তবে রাহুল গান্ধীর রাজনৈতিক সৌজন্যতা দেখার মতো, সেই রাহুল এমন মন্তব্য করায় রাজনৈতিক তরজা শুরু হয়েছে। বিষয়টিকে হাতিয়ার করে ভোটের মার্কেট পকেটে ভরতে চাইছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *