মোদী-শাহ ভালো বন্ধু, বিজেপিতে গেলে ভুল কোথায়? প্রশ্ন দীনেশের

মোদী-শাহ ভালো বন্ধু, বিজেপিতে গেলে ভুল কোথায়? প্রশ্ন দীনেশের

52de30916bed53fc444085be159d3288

নয়াদিল্লি: গতকাল রাজ্যসভায় দাঁড়িয়ে নাটকীয় ভাবে পদ থেকে ইস্তফা দিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ দীনেশ ত্রিবেদী। পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যাপক সমালোচনা করেছেন তিনি। একইসঙ্গে কেন্দ্রের বিজেপি সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা শোনা গেছে তাঁর মুখে। এই প্রেক্ষিতে সকলেই অনুমান করছেন যে বাংলার বিধানসভা নির্বাচনের প্রাক্কালে হয়তো এবার বিজেপিতে যোগ দিচ্ছেন এই সাংসদ। তবে এই মুহূর্তে বিজেপি যোগের ব্যাপারে কিছু সরাসরি না বললেও ইঙ্গিত নিজেই দিচ্ছেন দীনেশ ত্রিবেদী। তাঁর সহজ প্রশ্ন, বিজেপিতে যোগ দিলে ভুল কোথায়?

আরও পড়ুন: মা দুর্গার ‘অস্তিত্ব’ নিয়ে প্রশ্ন দিলীপের! বাংলায় ব্যাপক হইহই

দীনেশ ত্রিবেদীর বক্তব্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁর বহুদিনের বন্ধু। তাই এখন বিজেপিতে যোগদান করলে কোন অন্যায় হবে না। বিস্ফোরক তথ্য দিয়ে তিনি আরো জানাচ্ছেন, ২০১৪ সালেই তিনি তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারতেন কারণ তখন তাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই সময়ে বিজেপিতে যোগ দিলেন তিনি হয়ত কেন্দ্রীয় মন্ত্রী হতে পারতেন বলে জানিয়েছেন দীনেশ। তবে তখন তিনি এই সিদ্ধান্ত নেননি কিন্তু এখন বিজেপি যোগদানের সম্ভাবনা প্রবল। তবে গতকাল ইস্তফা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে দীনেশ ত্রিবেদী স্পষ্ট করেছিলেন, আপাতত তিনি নিজের সঙ্গেই থাকতে চান, রাজনৈতিক দল বদল নিয়ে এখনো কিছু ভাবেননি। তবে আগামী দিনে যে ভাববেন না এমন কথাও শোনা যায়নি তাঁর মুখে। এদিকে ইতিমধ্যেই নিজের সোশ্যাল মিডিয়া পেজ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সরিয়ে দিয়েছেন দীনেশ ত্রিবেদী। চরম কটাক্ষ করে বলেছেন, দল এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের কন্ট্রোলে নেই। এমনিতেই গতকাল ইস্তফা দেওয়ার সময় বাংলার রাজনৈতিক পরিবেশ এবং হিংসা নিয়ে সরব হয়েছিলেন দীনেশ ত্রিবেদী। 

আরও পড়ুন: ‘রাজনীতির A,B,C জানে না যে, সে এখন দলের নেতা!’ বিস্ফোরক ত্রিবেদী

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি আরও জানিয়েছিলেন, “কর্পোরেট পেশাদারদের নিয়ন্ত্রণে চলে গেছে দল। সেই যাবতীয় কাজকর্ম চালাচ্ছে। এমন একজন দলের নেতা হয়েছে যে রাজনীতির অ-আ-ক-খ জানে না। এই পরিস্থিতিতে কেউ কি করতে পারে?” অন্যদিকে দলবদল করছেন কিনা এই প্রশ্ন তোলা হলে তিনি বলেন, “আমি এখন নিজের সঙ্গে আছি। আমি এখন খুবই স্বস্তিতে। নিজের সিদ্ধান্ত নিয়ে আমার কোনো রকম অনুতাপ নেই”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *