‘এবার ভোটে তৃণমূলের পাশা উল্টে যাবে’

কলকাতা: তৃণমূল যে জায়গায় আছে, ভোটের পর তেমনটি আর তারা থাকবে না। কারণ, এবার ভোটে পাশা উল্টে যাবে। রাজ্যের যে সব জায়গায় কেন্দ্রীয় বাহিনীর সক্রিয়তার দাবিতে মানুষ সরব হচ্ছে, সেখানে শাসকদলের পাল্টা হুমকির বিরুদ্ধে এই কথাতেই তাদের মোকাবিলা করতে হবে। লোকসভা নির্বাচন উপলক্ষে শনিবার দলের কলকাতা জেলা কমিটি আয়োজিত এক কর্মিসভায় এই নিদান দিলেন সিপিএমের

d44a6ad170dcb795b1fda0c00e58b88d

‘এবার ভোটে তৃণমূলের পাশা উল্টে যাবে’

কলকাতা: তৃণমূল যে জায়গায় আছে, ভোটের পর তেমনটি আর তারা থাকবে না। কারণ, এবার ভোটে পাশা উল্টে যাবে। রাজ্যের যে সব জায়গায় কেন্দ্রীয় বাহিনীর সক্রিয়তার দাবিতে মানুষ সরব হচ্ছে, সেখানে শাসকদলের পাল্টা হুমকির বিরুদ্ধে এই কথাতেই তাদের মোকাবিলা করতে হবে।

লোকসভা নির্বাচন উপলক্ষে শনিবার দলের কলকাতা জেলা কমিটি আয়োজিত এক কর্মিসভায় এই নিদান দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এবারের ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের খারাপ ফল হবে এবং তাই তাদের আর ভয় পাওয়ার কিছু নেই— কর্মীদের মধ্যে এই বার্তা ছড়িয়ে তাদের চাঙ্গা করার লক্ষ্যেই সূর্যবাবু এই ধরনের বক্তব্য রেখেছেন বলে মনে করা হচ্ছে। সিপিএম রাজ্য সম্পাদক এদিন বলেন, মানুষ নিজের ভোট নিজে দেওয়ার অধিকার প্রয়োগের জন্য রাজ্যের প্রায় সর্বত্র সরব হয়েছে। গত পঞ্চায়েত ভোটের তিক্ত অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে এবার মানুষের ভোট দেওয়ার জেদ আরও বেড়েছে বলে মনে হচ্ছে। এব্যাপারে তারা কেন্দ্রীয় বাহিনীর উপর ভরসা করছে। সব তল্লাটেই তাই সক্রিয় কেন্দ্রীয় বাহিনীর জন্য দাবি উঠেছে। এই অবস্থায় তৃণমূলের তরফে এলাকার মানুষকে পাল্টা হুমকি দিয়ে বলা হচ্ছে, ভোটের পর কেন্দ্রীয় বাহিনী থাকবে না। কিন্তু আমরা থাকব। অতএব সাবধান। শাসকদলের গুণ্ডাবাহিনীর এহেন হুমকিতে দমে না গিয়ে বরং আমাদের তাদের বিরুদ্ধে পাল্টা তোপ দাগতে হবে। ওদের বলতে হবে, তোমরা যেমনটি আছ, ভোটের পর তেমনটি আর থাকবে না। কারণ, এবার ভোটে পাশা উল্টে যাবে। ওদের হুমকিতে তাই ভয় পাওয়ার কিছু নেই এবার। হুমকি দিলে বা ভোট লুট করতে এলে এবার পাল্টা প্রতিরোধ করতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *