ভিভিপ্যাট স্লিপের গণনা: ফলঘোষণা পিছিয়ে গেলেও আপত্তি নেই

নয়াদিল্লি: ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপের গণনার জন্য যদি ভোটের ফলঘোষণা পিছিয়ে যায়, তাতে আপত্তি নেই তাঁদের। সুপ্রিম কোর্টে এমনটাই জানিয়েছেন ২৭টি বিরোধী দলের নেতারা। শীর্ষ আদালতকে বিরোধীরা জানিয়েছেন, নির্বাচন প্রক্রিয়ার ‘বিশুদ্ধতা’ বজায় রাখতে এই ‘বিলম্ব’ তারা মেনে নিতে রাজি। টিডিপি প্রধান চন্দ্রবাবুর নেতৃত্বে এবারের ভোটে প্রতিটি বিধানসভা কেন্দ্রের অন্তত ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপের গণনা করার

d3da88acd212ac4a22942466e232c45e

ভিভিপ্যাট স্লিপের গণনা: ফলঘোষণা পিছিয়ে গেলেও আপত্তি নেই

নয়াদিল্লি: ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপের গণনার জন্য যদি ভোটের ফলঘোষণা পিছিয়ে যায়, তাতে আপত্তি নেই তাঁদের। সুপ্রিম কোর্টে এমনটাই জানিয়েছেন ২৭টি বিরোধী দলের নেতারা। শীর্ষ আদালতকে বিরোধীরা জানিয়েছেন, নির্বাচন প্রক্রিয়ার ‘বিশুদ্ধতা’ বজায় রাখতে এই ‘বিলম্ব’ তারা মেনে নিতে রাজি।

টিডিপি প্রধান চন্দ্রবাবুর নেতৃত্বে এবারের ভোটে প্রতিটি বিধানসভা কেন্দ্রের অন্তত ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপের গণনা করার জন্য সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিল বিরোধী দলগুলি। সেই আবেদনের জবাব দিতে গিয়ে নির্বাচন কমিশন জানায়, কমপক্ষে ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপের গণনা করতে গেলেও ভোটের ফলপ্রকাশ ৫.২ দিন পিছিয়ে যেতে পারে। এরপরই হলফনামা দিয়ে বিরোধীরা আদালতকে জানিয়েছেন, নির্বাচনের বিশুদ্ধতা ও স্বচ্ছতা বজায় রাখতে এই ক’টা দিনের দেরি কোনও ‘মারাত্মক বিলম্ব’ নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *