জাতের নামে রাজনীতি বন্ধ হোক, সুপ্রিম আর্জি অনাবাসীর

নয়াদিল্লি: নির্বাচনকে কেন্দ্র করে জাতপাত ও ধর্মের রাজনীতি বন্ধ হোক। এই মর্মে সুপ্রিম কোর্টে আর্জি করলেন হরপ্রীত মনসুখানি নামে এক অনাবাসী ভারতীয়। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি পরিচালিত বেঞ্চ সোমবার এই মামলার ভিত্তিতে নোটিস জারি করল। হরপ্রীত তাঁর পিটিশনে জানান নির্বাচনে দাঁড়াননি অথচ রাজনৈতিক ভাবে সক্রিয় ব্যক্তি ও কয়েকটি রাজনৈতিক দল সোশ্যাল মিডিয়াতে জাত ও ধর্ম

b791a594511dfa11753fd213d174b002

জাতের নামে রাজনীতি বন্ধ হোক, সুপ্রিম আর্জি অনাবাসীর

নয়াদিল্লি: নির্বাচনকে কেন্দ্র করে জাতপাত ও ধর্মের রাজনীতি বন্ধ হোক। এই মর্মে সুপ্রিম কোর্টে আর্জি করলেন হরপ্রীত মনসুখানি নামে এক অনাবাসী ভারতীয়। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি পরিচালিত বেঞ্চ সোমবার এই মামলার ভিত্তিতে নোটিস জারি করল।

হরপ্রীত তাঁর পিটিশনে জানান নির্বাচনে দাঁড়াননি অথচ রাজনৈতিক ভাবে সক্রিয় ব্যক্তি ও কয়েকটি রাজনৈতিক দল সোশ্যাল মিডিয়াতে জাত ও ধর্ম নিয়ে কুরুচিকর মন্তব্য লিখছে। কিন্তু প্রার্থী না হওয়ার সরাসরি নির্বাচনী বিধির মধ্যে পড়ছে না তাঁরা। নির্বাচনের আগে এই ধরনের বার্তা মানুষের মধ্যে যথেষ্ট ভীতি ও বিপরীত প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে বলে মনে করছেন আবেদনকারী। তিনি সুপ্রিম কোর্টের অবসর প্রাপ্ত বিচারপতি নিয়ে একটি কমিটি গঠনের জন্যও আর্জি জানান দেশের উচ্চতম আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *