বিয়ের বাজনার শব্দে ‘বিরক্ত’ ঘোড়া! বরকে পিঠে নিয়েই রুদ্ধশ্বাস দৌড়!

গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়

1edcc00a05208ee966c9115a81a7cc12

পাটান: পক্ষীরাজের ঘোড়ায় চড়ে রাজকন্যাকে বিয়ে করে নিয়ে যায় রাজপুত্র, রূপকথার পাতায় পাতায় এমন গল্পের ছড়াছড়ি। রূপকথার সেই কল্পনাকে বাস্তবেও রূপ দেওয়ার শখ জাগে কারও কারও মনে।  পক্ষীরাজ জোগাড় করতে না পারলেও নেহাত একটা সাধারণ ঘোড়া তাদের জুটেই যায়। কিন্তু এমন ঘোড়ায় চড়ে বিয়ে করতে গিয়েই এবার  চরম হয়রানির শিকার হলেন ‘রাজপুত্র’ থুড়ি বিয়ের পাত্র। য

বিয়ের সময় গান বাজনা ব্যান্ড পার্টি আর বাজির শব্দে নিতান্ত ‘বিরক্ত’ হয়ে বরকে পিঠে নিয়েই ছুটতে শুরু করল বিয়ের ঘোড়া, এদিন এমনই অভিনব ঘটনার সাক্ষী থেকেছে গুজরাটের এক বিবাহ আসর। আপাতভাবে ঘটনার বিবরণ শুনে কৌতুকের সৃষ্টি হলেও বাস্তবে বিষয়টি কিন্তু কৌতুকপূর্ণ ছিল না। অন্তত বরপক্ষের জন্য তো একেবারেই নয়। ‘রাজপুত্রের’ বেশে বিয়ের পাত্রকে নিয়ে ঘোড়া ছুটতে শুরু করায় রীতিমতো অস্বস্তিতে পড়েছেন তাঁরা। ঘোড়ার এমন বেগতিক কেউ স্বপ্নেও কল্পনা করতে পারেননি। তাই বিয়ের জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের তাল কেটেছে, বলাই বাহুল্য।

ঠিক কী হয়েছিল ওই পাত্রের সঙ্গে? জানা গেছে, গুজরাটের পাটান জেলার রোডা গ্রামের বাসিন্দা ওই যুবক আর পাঁচজনের মতোই ঘোড়া সাজিয়ে চলেছিলেন কনের বাড়ির উদ্দেশ্যে। তাঁর চারপাশে ছিল ব্যান্ড পার্টি আর বরযাত্রীর শোভাযাত্রা। চোখ ধাঁধানো দৃশ্য দেখতে রাস্তার ধারে জমে গেছিল কৌতূহলী ভিড়ও। কিন্তু বেশ কিছুক্ষণ খোশ মেজাজে চললেও বাজনা, বাজির শব্দ আর বরযাত্রীর নাচানাচি খুব বেশিক্ষণ সহ্য করতে পারেনি বরের ঘোড়া। তাই মাঝপথে বিরক্ত হয়ে বরকে পিঠে নিয়েই দৌড়তে শুরু করে সে। এমনকি তাঁকে থামাতে পারেননি সহিসও।

প্রায় এক কিলোমিটার বরকে নিয়েই দৌড়ে চলে ওই ঘোড়া। তারপর অবশেষে পিঠ থেকে সওয়ারিকে ফেলে দেয় সে। রাস্তায় পড়ে গিয়ে শরীরের বিভিন্ন অংশে চোট পান বিবাহোদ্যত ওই যুবক। তাঁকে প্রাথমিকভাবে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। পরে সেখান থেকে গাড়িতে চেপেই বিয়ের মণ্ডপে পৌঁছোন তিনি। বলা বাহুল্য গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর থেকেই গুজরাটের ওই যুবককে নিয়ে শুরু হয়েছে রসিকতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *