মুম্বইয়ের হোটেল থেকে উদ্ধার মন্ত্রীর দেহ! খুন না আত্মহত্যা? তদন্তে পুলিশ

অক্টোবরে স্বরাষ্ট্রমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে শেষ ট্যুইট করেছিলেন তিনি

মুম্বাই: করোনা অতিমারী ও তার পরবর্তী সময়ে নানা ক্ষেত্রে নানা অনাকাঙ্ক্ষিত মৃত্যুর সাক্ষী থেকেছে বিশ্ব। কখনো করোনা সংক্রমণ কেড়ে নিয়েছে তাজা প্রাণ, কখনো আবার অতিমারীকালীন হতাশায় আত্মহননের পথ বেছে নিয়েছেন কেউ কেউ। তবে অতিমারী হোক বা স্বাভাবিক জনজীবন, আত্মহত্যার ঘটনা যে কোনো সময়েই অনভিপ্রেত, বিস্ময়করও বটে। এমনই এক চমকে দেওয়ার মতো মৃত্যুর খবর ফের প্রকাশ্যে এল ভারতীয় সংবাদমাধ্যমে।

দাদরা ও নগর হাভেলির মন্ত্রী মোহন সঞ্জীভাই দেলকারের মৃতদেহ এদিন উদ্ধার করা হয়েছে দক্ষিণ মুম্বাইয়ের একটি হোটেলের ঘর থেকে, এমনটাই জানা গেছে সূত্রের খবরে। ৫টি আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে যখন তোলপাড় গোটা দেশ, যখন পুদুচেরিতে কংগ্রেস সরকারের পতনে নতুন করে ছড়িয়েছে উন্মাদনা তখনই অপর এক কেন্দ্রশাসিত অঞ্চল দাদরা ও নগর হাভেলির মন্ত্রীর এহেন অপ্রত্যাশিত মৃত্যু সংবাদ নিঃসন্দেহে চাঞ্চল্য সৃষ্টি করেছে জনগণের মনে। সঞ্জীভাই দেলকার আত্মহত্যা করেছেন বলেই প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। এমনকি তাঁর মৃতদেহের কাছ থেকে উদ্ধার হয়েছে গুজরাটি ভাষায় লেখা একটি সুইসাইড নোটও। মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

মুম্বাই পুলিশের তরফে জানানো হয়েছে, সঞ্জীভাই দেলকারের দেহ মেরিন ড্রাইভের এক হোটেল থেকে পাওয়া গেছে। এক অফিসার বলেছেন, “একটি সুইসাইড নোট পাওয়া গেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। ময়না তদন্ত সম্পন্ন হলেই এই মৃত্যুর আসল কারণ জানা যাবে।” মন্ত্রীর মৃত্যুতে দল নির্বিশেষে শোক প্রকাশ করেছেন রাজনৈতিক নেতৃবৃন্দ। জানা গেছে, মৃত মোহনভাই দেলকার ছিলেন দাদরা ও নগর হাভেলির ভারতীয় নবশক্তি দলের সদস্য। ২০১৯ সালে তিনি নিজের কেন্দ্র থেকে সপ্তম বারের জন্য লোকসভা সাংসদ নির্বাচিত হন। পেশায় তিনি ছিলেন একজন কৃষিবিদ। গত বছর অক্টোবরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ট্যুইটারে পোস্ট করেছিলেন সঞ্জীভাই দেলকার। সেটিই ছিল তাঁর শেষ ট্যুইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *