আক্রমণ হোক, জীবন বাজি রেখে হবে ভোট: সূর্যকান্ত মিশ্র

কলকাতা: তৃণমূল যতই আক্রমণ করুক, এবার নিজেদের ভোটাধিকার প্রয়োগের জন্য বাংলার মানুষই জীবন বাজি রেখে বুথমুখী হবে। রাজ্য রাজনীতির অতীত দিনের ইতিহাসেই সেই নজির রয়েছে। প্রথম দফার ভোট শুরুর প্রাক্কালে এই মন্তব্য করে দলের কর্মী-সমর্থকদের চাঙা করার চেষ্টা করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। মঙ্গলবার দলের রাজ্য দপ্তরে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন

ecf04203255e80291094a1d41d655d70

আক্রমণ হোক, জীবন বাজি রেখে হবে ভোট: সূর্যকান্ত মিশ্র

কলকাতা: তৃণমূল যতই আক্রমণ করুক, এবার নিজেদের ভোটাধিকার প্রয়োগের জন্য বাংলার মানুষই জীবন বাজি রেখে বুথমুখী হবে। রাজ্য রাজনীতির অতীত দিনের ইতিহাসেই সেই নজির রয়েছে। প্রথম দফার ভোট শুরুর প্রাক্কালে এই মন্তব্য করে দলের কর্মী-সমর্থকদের চাঙা করার চেষ্টা করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। মঙ্গলবার দলের রাজ্য দপ্তরে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন তিনি।

এদিনই দুই কেন্দ্রে দলের দুই প্রার্থী ভোটের প্রচারে বেরিয়ে আক্রান্ত হয়েছেন। আসানসোলের জামুরিয়ায় গৌরাঙ্গ চট্টোপাধ্যায় এবং ডায়মন্ডহারবার কেন্দ্রের সরিষায় ডাঃ ফুয়াদ হালিমকে প্রচারে বাধা দেওয়ার পাশাপাশি শাসকদলের হামলার মুখে পড়তে হয়। তাঁদের দু’জনকেই শারীরিকভাবে নিগৃহীত করা হয়েছে বলে অভিযোগ। সিপিএমের অভিযোগের তির তৃণমূলের দিকে। তৃণমূল অবশ্য প্রত্যাশিতভাবেই অভিযোগ অস্বীকার করেছে। তবে প্রচারে বেরিয়ে যেখানে প্রার্থীরাই আক্রান্ত হচ্ছেন, সেখানে সাধারণ মানুষ কীভাবে ভোটের দিন বুথ দখলকারীদের মোকাবিলা করার সাহস দেখাবে, সেই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে সূর্যবাবুদের। যদিও তার জবাবে সিপিএম রাজ্য সম্পাদক সেই পরিস্থিতি মোকাবিলার দায়িত্ব মানুষের সাহস ও জেদের উপরই ছেড়ে দিয়েছেন এদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *