RSS-এর মদতে ভোটে লড়ছেন প্রণব পুত্র, বিস্ফোরক মমতা

আজ বিকেল: জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী এবার আরএসএস-এর মদতে ভোটে লড়ছেন। এদিন চোপরার সভা থেকে এভাবেই প্রণব পুত্র অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে ঠুকলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৩ এপ্রিল জঙ্গিপুরের ১৭টি বিধানসভায় লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে ১৭ জায়গাতেই সভা করবেন জেলার তৃণমূল পর্যবেক্ষক শুভেন্দু ্অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়ও এখানে দুটি সভা করবেন। তবে সবকিছুর আগে তাঁর আজকের

dc741b75fd088e4f3831e6c7d022aa9d

RSS-এর মদতে ভোটে লড়ছেন  প্রণব পুত্র, বিস্ফোরক মমতা

আজ বিকেল: জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী এবার আরএসএস-এর মদতে ভোটে লড়ছেন। এদিন চোপরার সভা থেকে এভাবেই প্রণব পুত্র অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে ঠুকলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৩ এপ্রিল  জঙ্গিপুরের ১৭টি বিধানসভায় লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে ১৭ জায়গাতেই সভা করবেন জেলার তৃণমূল পর্যবেক্ষক শুভেন্দু ্অধিকারী।  মমতা বন্দ্যোপাধ্যায়ও এখানে দুটি সভা করবেন। তবে সবকিছুর আগে তাঁর আজকের বক্তব্য জঙ্গিপুরের রাজনৈতিক সমীকরণকে বদলে দিতে চলেছে বলেই মনে করে ওয়াকিবহাল মহল।

বলা বাহুল্য, গত বছরই আমন্ত্রণ পেয়ে আরএসএস-এর সমাবর্তনে যান প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। এরপর থেকেই মমতার সঙ্গে প্রণববাবুর দূরত্ব শুরু। এমনিতেই অর্থমন্ত্রী থাকাকালীন রাজ্যের দাবিদাওয়া আদায়ে প্রণব মুখার্জির সঙ্গে তৃণমূলনেত্রীর খোটাখুটি কম বাঁধেনি। কিন্তু মিঠেকড়া সম্পর্ক তঁদের মধ্যে ছিলই। তিনি রাষ্ট্রপতি থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় রাইসিনা হিলে গেলেই একমুঠো এক্লেয়ার্স নিয়ে যেতেন। কিন্তু সেই প্রণব মুখার্জির নাম যখন রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে গেল তখন মমতার সমর্থনে নায়ের ভাগটাই বেশি ছিল। তবুও দিল্লির বাঙালিবাবুর সঙ্গে দিদির সম্পর্ক ভালোয়মন্দয় মিশিয়ে বেশ খাসাই। তবে আরএসএস-এর সভায় তাঁর উপস্থিতি নিয়ে কংগ্রেস, তৃণমূল একযোগে আক্রমণ করেছিল। কিন্তু বাবার এই সমাবর্তনে যাওয়া নিয়ে প্রথম থেকেই দূরত্ব বজায় রেখেছিলেন কন্যা শর্মিষ্ঠা ও অভিজিৎ। তবে শেষরক্ষা হল না, লোকসভা ভোটে জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী হয়ে অভিজিৎ আর বিজেপি ও তৃণমূল প্রার্থী দুজনেই মুসলিম। চোপরার সভা থেকে তাই শেল বিঁধতে ছাড়লেন না মমতা। কোনওভাবে অভিজিতবাবুকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ তৃণমূল তা তাঁর কথাতেই স্পষ্ট হয়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *