৩১ মার্চ পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা! ফের আতঙ্ক করোনার

৩১ মার্চ পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা! ফের আতঙ্ক করোনার

224facef297ed98ffebe21628f3e869a

নয়াদিল্লি: মনে করা হয়েছিল করোনাভাইরাস পরিস্থিতি ধীরে ধীরে কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে দেশ। মূলত টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়ে যাওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলছিল সকলে। তবে এখন আবার মাথাচাড়া দিয়ে উঠেছে করোনা ভাইরাস সংক্রমণ, যার জন্য দায়ী ভাইরাসের নতুন স্ট্রেন! এর কারণে ফের একবার আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ হয়ে গেল। ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন জানাচ্ছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক বিমান পরিষেবা। 

বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, যাত্রীবাহী এবং পণ্যবাহী বিমান পরিষেবা বন্ধ রাখা হলেও কার্গো বিমানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা কার্যকর হবে না। ইতিমধ্যেই এই নিয়ম কার্যকরী হয়ে গিয়েছে যা চলবে ৩১ মার্চ রাত ১১:৫৯ পর্যন্ত। ‌ তবে সংক্রমণ এবং মৃত্যুর হার বাড়লে নিষেধাজ্ঞা যে আরো বেশি দিনের জন্য হয়ে যাবে তা অনুমান করা খুব একটা কঠিন নয়। বিগত কয়েক সপ্তাহ করোনা ভাইরাস সংক্রমণ যেভাবে বেড়েছে তাতে কপালে চিন্তার ভাঁজ কেন্দ্রীয় সরকারের থেকে শুরু করে সাধারণ মানুষের। কারণ বছরের শুরুতে সংক্রমণের হার কমে গিয়েছিল অনেকটাই। এখন আবার দিনপ্রতি সংক্রমণ এবং মৃত্যুর হার বেড়েছে। করোনাভাইরাসের নতুন প্রজাতি যে ফের গতবছরের আতঙ্ক ফিরিয়ে এনেছে তা বলাই বাহুল্য।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ১৬,৪৮৮ জন! সেই প্রেক্ষিতে ভারতে মোট ভাইরাস আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১০ লক্ষ ৭৯ হাজার ৯৭৯ জন। শেষ একদিনে মৃত্যু হয়েছে ১১৩ জনের। আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ৯৩৮ জন। সুতরাং বোঝাই যাচ্ছে করোনাভাইরাস নতুন প্রজাতি আবারো ত্রাস ছড়াতে শুরু করেছে। দেশে ইতিমধ্যেই ১ কোটি ৪২ লক্ষ ৪২ হাজার ৫৪৭ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *