হিংসা ছাড়াই ভোট হয়েছে বাংলায়: কমিশন

কলকাতা: দু’-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ হয়েছে প্রথম দফার ভোট। বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষের পর সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। তিনি বলেন, ভোটে কোনও হিংসার ঘটনা ঘটেনি। যে যে অভিযোগ পেয়েছি, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। দিনহাটার একটি বুথে ইভিএম ভাঙা হয়েছে। সেই বুথে ৪০টি ভোট পড়েছিল। শীতলকুচিতে ১৮১ নম্বর

91d2b30ce7fcd293459339a0625591ab

হিংসা ছাড়াই ভোট হয়েছে বাংলায়: কমিশন

কলকাতা: দু’-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ হয়েছে প্রথম দফার ভোট। বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষের পর সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব।

তিনি বলেন, ভোটে কোনও হিংসার ঘটনা ঘটেনি। যে যে অভিযোগ পেয়েছি, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। দিনহাটার একটি বুথে ইভিএম ভাঙা হয়েছে। সেই বুথে ৪০টি ভোট পড়েছিল। শীতলকুচিতে ১৮১ নম্বর বুথে ইভিএমে মক-পোল নিয়ে অভিযোগ ছিল। সেখানে বেশ কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ ছিল। বিষয়টি আগামীকাল পর্যবেক্ষকের সামনে স্ক্রুটিনি হবে।

পুনরায় ভোট হবে কি না, তা ঠিক করবেন পর্যবেক্ষক। দু’জন প্রিসাইডিং অফিসারকে শো-কজ করা হয়েছে। মাথাভাঙায় ফরওয়ার্ড ব্লক প্রার্থীর গাড়ি ভাঙা হয়েছে। পাঁচজনের বিরুদ্ধে কেস রুজু হয়েছে। পাশে বসে এডিজি (আইনশৃঙ্খলা) সিদ্ধিনাথ গুপ্তা জানিয়েছেন, সব মিলিয়ে তিনটি এফআইআর হয়েছে। আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুথের ভিতরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ঢুকে পড়ার ঘটনা সম্পর্কে বিএসএফ-এর আইজিকে জানানোর পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীর ওই জওয়ানকে সতর্ক করা হয়েছে।

বিকেল ৫টা পর্যন্ত দুটি লোকসভা কেন্দ্রে ভোট পড়েছে ৮০.৮৫ শতাংশ। কোচবিহারে ভোট পড়েছে ৮০.১১ শতাংশ। আর আলিপুরদুয়ারে পড়েছে ৮১.৫৮ শতাংশ। সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণের সময়সীমা ছিল। কিছু বুথে সন্ধ্যা ৬টার পরও লাইন চোখে পড়েছে। ফলে প্রদত্ত ভোটের হার আরও বাড়বে বলে মনে করছেন কমিশনের কর্তারা। এদিন সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হতেই কমিশনের দপ্তরে কোচবিহার থেকে বেশি অভিযোগ আসতে শুরু করে। তুলনায় আলিপুরদুয়ার থেকে কম অভিযোগ এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *