শান্তির ভোট ভূস্বর্গে, হেনস্তার অভিযোগ বিএসএফের বিরুদ্ধে

জম্মু: ভোট বয়কেটর ডাক ছিল বিচ্ছিন্নতাবাদীদের। কিন্তু তা উপেক্ষা করেই লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন জম্মু-কাশ্মীরের মানুষ। মোটের উপর শান্তিপূর্ণভাবেই শেষ হল এখানকার দুই কেন্দ্রের প্রথম দফার ভোট। বৃহস্পতিবার জম্মু ও বারামুলা কেন্দ্রে ভোট হয়। বেলা ৩টে পর্যন্ত ভোট পড়েছে ৪৬.১৭ শতাংশ। এর মধ্যে জম্মুতে ভোট পড়েছে ৫৯.৪০৫ শতাংশ। বারামুলায় ২৭.৯৩ শতাংশ। ন্যাশনাল কনফারেন্স ও

38bd72a9c4852edecab5d9c08d8580d6

শান্তির ভোট ভূস্বর্গে, হেনস্তার অভিযোগ বিএসএফের বিরুদ্ধে

জম্মু: ভোট বয়কেটর ডাক ছিল বিচ্ছিন্নতাবাদীদের। কিন্তু তা উপেক্ষা করেই লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন জম্মু-কাশ্মীরের মানুষ। মোটের উপর শান্তিপূর্ণভাবেই শেষ হল এখানকার দুই কেন্দ্রের প্রথম দফার ভোট।

বৃহস্পতিবার জম্মু ও বারামুলা কেন্দ্রে ভোট হয়। বেলা ৩টে পর্যন্ত ভোট পড়েছে ৪৬.১৭ শতাংশ। এর মধ্যে জম্মুতে ভোট পড়েছে ৫৯.৪০৫ শতাংশ। বারামুলায় ২৭.৯৩ শতাংশ। ন্যাশনাল কনফারেন্স ও পিডিপির অভিযোগ, বেশ কিছু জায়গায় অজ্ঞাত পরিচায় বহিরাগতরা বিজেপির পক্ষে ভোট দিতে মানুষকে জোর করে। পুঞ্চের কয়েকটি জায়গায় ভোটযন্ত্র ঠিকভাবে কাজ করেনি। কংগ্রেসের বোতাম কাজ করছিল না। বারামুলার একটি বুথে ন্যাশনাল কনফারেন্স ও পিপলস কনফারেন্সের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় চার জন আহত হয়েছেন।

বারামুলা সংসদীয় ক্ষেত্রের উরিতে ভোট দিয়েছেন বহু মানুষ। এখানকার শিখ সম্প্রদায়ও শামিল হয়েছেন ভোট উৎসবে। শিখ সম্প্রদায় ভোট করতে পারে বলে আগে হুঁশিয়ারি দিয়েছিলেন সম্প্রদায়ের নেতা জগমোহন সিং রায়না। স্থানীয় শিখদের বেশিরভাগেরই অভিমত, আমরা এখানে স্থানীয়দের সঙ্গে কোনও প্রভেদ দেখিনি। কেন ভোট নষ্ট করব? এদিন কড়া নিরাপত্তার মধ্যে সকাল ৭টা থেকে ভোট শুরু হয় জম্মু-কাশ্মীরে। সকাল সকাল পুঞ্চ, রাজৌরি, সাম্বা, জম্মুতে লম্বা লাইন দেখা যায়। এক আধিকারিক জানিয়েছেন, ভোটের দিন মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ছিল। জম্মুর কংগ্রেস প্রার্থী রমন ভল্লা এদিন ভোট দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *