অ্যান্টিলিয়া বিস্ফোরক কাণ্ডে নয়া মোড়! গ্রেফতার খোদ মুম্বই পুলিশের আধিকারিক

গত ২৫ ফেব্রুয়ারি মুকেশ আম্বানির বাড়ির সামনে থেকে উদ্ধার করা হয়েছিল বিস্ফোরক পদার্থসহ একটি গাড়ি

d09a904dfb1713256403b1102f9c6068

মুম্বই: মুকেশ আম্বানির বাড়ির সামনে থেকে বিস্ফোরকসহ গাড়ি উদ্ধার নিয়ে জারি তরজা। গত মাসে অ্যান্টিলিয়ার সামনে এক গুচ্ছ বিস্ফোরক পদার্থ উদ্ধার করা হলে বাণিজ্যনগরীর বিস্তীর্ণ এলাকা জুড়ে ছড়ায় চাঞ্চল্য। ঘটনার তদন্ত ভার নেয় ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সি (NIA)। এই তদন্তই এবার নিল চাঞ্চল্যকর মোড়। গ্রেফতার হলেন খোদ মুম্বাই পুলিশের এক অফিসার।

মুম্বই পুলিশ আধিকারিক শচীন ভেজ’কে অ্যান্টিলিয়ার বিস্ফোরক কাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে গ্রেফতার করেছে জাতীয় গোয়েন্দা বিভাগ, এমনটাই জানা গেছে সূত্রের খবরে। শনিবার দীর্ঘ ১২ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদের পর এই গ্রেফতারির ঘটনা ঘটেছে। ওই দিন সকাল সাড়ে ১১.৩০টা নাগাদ এনআইএ-র শমন পেয়ে তাঁদের দফতরে পৌঁছন শচীন ভেজ। আর তাঁকে গ্রেফতার করা হয় ঠিক রাত ১১.৫০-এ।

দক্ষিণ মুম্বইতে দেশের ধনীতম শিল্পপতি মুকেশ আম্বানির বাড়ির সামনে থেকে গত মাসে একটি স্করপিও গাড়ি বাজেয়াপ্ত করা হয় যেখানে ছিল প্রায় ২০টি বিস্ফোরক জিলেটিন। এই ঘটনার দিন কয়েক পরেই ওই গাড়ির মালিক থানের মনসুখ হিরেনের মৃতদেহ উদ্ধার করা হয় মুম্বাই থেকে। রহস্যজনক এই মৃত্যুর ক্ষেত্রেও সন্দেহের তির গিয়ে পড়েছে শচীন ভেজের উপরেই। এমনকি হিরেনের স্ত্রীও সন্দেহের তালিকায় রেখেছিলেন এই পুলিশ অফিসারকে। এই খুনের ঘটনাটির তদন্ত করছে সন্ত্রাসবিরোধী বিভাগ (ATS)।

উল্লেখ্য, শচীন ভেজ নামের মুম্বই পুলিশের এই কর্মকর্তা ডিপার্টমেন্টে ‘এনকাউন্টার বিশেষজ্ঞ’ হিসেবে বেশ পরিচিত। গত ২৫ ফেব্রুয়ারি মুকেশ আম্বানির বাড়ির কাছ থেকে যে বিস্ফোরক ভর্তি গাড়িটি উদ্ধার করা হয়েছিল, তারপর সেই সূত্রে পাওয়া গিয়েছিল একটি হুমকি চিঠিও। এরপর ঘটনার রহস্য দানা বাঁধে আরও বেশি করে। মুকেশ আম্বানির বাড়িটি বর্তমানে পৃথিবীর দ্বিতীয় মূল্যবান বাড়ি। দামের বিচারে ইংলান্ডের বাকিংহাম প্যালেসের পরেই রয়েছে অ্যান্টিলিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *