দেশজুড়ে ১১৯ আসনে প্রার্থী ঘোষণা SUCI-এর

কলকাতা: অন্য বাম দলের মতো অনৈতিক জোট গড়ে নয়, দেশবাসীর কাছে তাঁদের দলের রাজনৈতিক মতাদর্শ তুলে ধরতেই নির্বাচনে অংশ নেওয়া হয় বলে দাবি করেছেন এসইউসিআইয়ের সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ। সেই লক্ষ্যেই রাজ্যের ৪২টি সহ গোটা দেশে মোট ১১৯টি লোকসভা আসনে প্রার্থী দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। একক শক্তিতে অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার বিধানসভা নির্বাচনে যথাক্রমে ২৪টি

f409dcd8bb7b7f79e032559b0d34ac65

দেশজুড়ে ১১৯ আসনে প্রার্থী ঘোষণা SUCI-এর

কলকাতা: অন্য বাম দলের মতো অনৈতিক জোট গড়ে নয়, দেশবাসীর কাছে তাঁদের দলের রাজনৈতিক মতাদর্শ তুলে ধরতেই নির্বাচনে অংশ নেওয়া হয় বলে দাবি করেছেন এসইউসিআইয়ের সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ। সেই লক্ষ্যেই রাজ্যের ৪২টি সহ গোটা দেশে মোট ১১৯টি লোকসভা আসনে প্রার্থী দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। একক শক্তিতে অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার বিধানসভা নির্বাচনে যথাক্রমে ২৪টি এবং তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে এসইউসিআই।

সপ্তদশ লোকসভায় বাংলায় সবক’টি আসনেই প্রার্থী দিয়েছে এসইউসিআই। এছাড়া অসম, অন্ধ্রপ্রদেশ, ছত্তিশগড়, গুজরাত, হরিয়ানা, ঝাড়খণ্ড, কর্ণাটক, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, ওড়িশা, পঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গানা, কেরল, উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে লোকসভা আসনে প্রার্থী দিয়েছে তারা। কেন্দ্রশাসিত আন্দামান-নিকোবর, দিল্লি এবং পণ্ডিচেরিতেও লড়াই করছে এসইউসিআই। কলকাতা দক্ষিণ কেন্দ্রে দেবব্রত বেরা, কলকাতা উত্তরে বিজ্ঞান বেরা এবং যাদবপুরে সুজাতা বন্দ্যোপাধ্যায় প্রতিদিন পথসভা ও দেওয়াল লিখন করে জনসংযোগ শুরু করে দিয়েছেন। দলের সাধারণ সম্পাদক বলেন, যখন সিপিআই বা সিপিএম বামপন্থার সঙ্গে আপস করে ভোটের রাজনীতিকেই মুখ্য বলে তুলে ধরে, তখন এসইউসিআই সাধারণ গরিব, মধ্যবিত্ত মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা ও রুজি-রোজগারের লড়াইকেই অগ্রাধিকার দেয়। তাই ভোটের ময়দানেও একমাত্র ব্যতিক্রমী দল হিসেবে তাঁরা লড়াই করেন বলে দাবি দলীয় নেতৃত্বের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *