এমএ না করেই এমফিল করেছেন রাহুল, স্মৃতিকে কটাক্ষের জবাব জেটলির

আজ বিকেল: রাহুল গান্ধী তো এমএ পাশ না করেই এমফিল করেছেন। স্মৃতি ইরানির শিক্ষাগত যোগ্যতা নিয়ে যখন বিজেপি গোটা দেশের কাছেই হাস্যস্পদ হয়েছে ঠিক তখনই দলীয় নেত্রীর সম্মান রক্ষায় কংগ্রেস সভাপতির কাসুন্দি ঘাঁটতে শুরু করলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথা অর্থমন্ত্রী অরুণ জেটলি। উল্লেখ্য, বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানির কাজকর্ম নিয়ে সমালোচনার অন্ত নেই। বিভিন্ন সময় বিরূপ

afc4e6b9c1798605153121b28cb1c8e4

এমএ না করেই এমফিল করেছেন রাহুল, স্মৃতিকে কটাক্ষের জবাব জেটলির

আজ বিকেল: রাহুল গান্ধী তো এমএ পাশ না করেই এমফিল করেছেন। স্মৃতি ইরানির শিক্ষাগত যোগ্যতা নিয়ে যখন বিজেপি গোটা দেশের কাছেই হাস্যস্পদ হয়েছে ঠিক তখনই দলীয় নেত্রীর সম্মান রক্ষায় কংগ্রেস সভাপতির কাসুন্দি ঘাঁটতে শুরু করলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথা অর্থমন্ত্রী অরুণ জেটলি।

উল্লেখ্য, বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানির কাজকর্ম নিয়ে সমালোচনার অন্ত নেই। বিভিন্ন সময় বিরূপ মন্তব্য করে দলকে অস্বস্তিতে ফেলার পাশাপাশি নিজেও কৌতুকের খোরাক হয়েছেন। সেই সময় চুপচাপ সয়ে গেলেও কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদীর কটাক্ষ হজম করতে পারল না গেরুয়া শিবির। তাই রাহুল গান্ধীকে পাল্টা আক্রমণ করে কংগ্রেসের মুখ বন্ধের চেষ্টা করল বিজেপি।

এবার মনোনয়ন পেশের সময়সম্গৃতি ইরানি স্তবীকার করেন নেন তিনি বিকম সম্কাপূর্লণ করেননি। ৯১ সালে মাধ্যমিক ও ৯৩ সালে উচ্চমাধ্যমিক পাশ করেছেন। আর তারপরেই ওই কংগ্রেস নেত্রী বলেন,  ‘একটি নতুন ধারাবাহিক আসছে, কিউ কি মন্ত্রী ভি কভি গ্র্যাজুয়েট থি।’ আর তারপরই আসরে নেমেছে বিজেপি। আর ভোটের আগে এই ইস্যুতে যাতে বিজেপিকে চাপে ফেলা না যায়, তাই অরুণ জেটলির মতো অভিজ্ঞ নেতা মুখ খুলেছেন। জেটলির দেখাদেখি সুব্রহ্মণ্যম স্বামীর অভিযোগ, ‘রাহুল ইকোনমিক প্ল্যানিং পেপারে ফেল করেন। ফলে এম ফিল থিসিস লেখার অনুমতি পাননি। এসব নাকি পাবলিক অডিটে প্রকাশ্যে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *