মুম্বইয়ের করোনা হাসপাতালে ভয়ঙ্কর আগুন! মৃত্যু একাধিক, বাড়ছে আতঙ্ক

বিধ্বংসী আগুনে ইতিমধ্যেই মৃত্যু হল দশ জনের। আপাতত উদ্ধার করা সম্ভব হয়েছে কমপক্ষে ৭০ জন রোগীকে

b5d9f9d0f21b414fd24fb4e261e23b8b

মুম্বই: করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে ইতিমধ্যেই প্রচন্ড আতঙ্কিত মহারাষ্ট্র। দেশের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ এই রাজ্যে। এবার অত্যন্ত মর্মান্তিক ঘটনা ঘটলো মুম্বইয়ে। করোনা হাসপাতালে বিধ্বংসী আগুনে ইতিমধ্যেই মৃত্যু হল দশ জনের। আপাতত উদ্ধার করা সম্ভব হয়েছে কমপক্ষে ৭০ জন রোগীকে তবে এখনো চলছে উদ্ধার কাজ। পরবর্তী ক্ষেত্রে মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে অনুমান। যদিও ঠিক কি কারণে আগুন লেগেছে তা এখনো স্পষ্ট ভাবে জানা যায়নি।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, এই মুহূর্তে ঘটনাস্থলে রয়েছে দমকলের ২৩ টি ইঞ্জিন। জানা গিয়েছে আগুন লেগেছে গতকাল মধ্যরাতে তবে এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। খবর পাওয়ার পর দ্রুত হাসপাতালে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে দমকল তবে ততক্ষনে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছিল দুজন করোনা রোগীর। অবশেষে এখন সেই মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১০-এ। পরবর্তী ক্ষেত্রে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। যে হাসপাতালে করোনাভাইরাস রোগীদের চিকিৎসা চলছে সেই হাসপাতালে এইভাবে কি করে আগুন লাগল তা কিছুতেই বুঝে উঠতে পারছে না কেউ। হাসপাতালে অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে স্বাভাবিকভাবেই। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকার। তিনি স্পষ্ট জানিয়েছেন, যদি কোন রকম অনিয়ম ধরা পড়ে তাহলে কড়া পদক্ষেপ নেওয়া হবে। 

আরও পড়ুন- করোনার পর প্রথম বিদেশ সফর! বাংলাদেশে পাড়ি দিলেন প্রধানমন্ত্রী

এদিকে হাসপাতালের তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, শপিং মলের টপ ফ্লোরে হাসপাতাল থাকায় আগুন লাগার ফলে সেই ধোঁয়া হাসপাতালে পৌঁছে যায়। পরবর্তী ক্ষেত্রে ফায়ার অ্যালার্ম বেজে উঠলে রোগীদের নিরাপদে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *