ফের জারি নাইট কার্ফু! বন্ধ হোটেল, রেস্তোরাঁ, শপিং মল-সহ সিনেমাহল

ফের জারি নাইট কার্ফু! বন্ধ হোটেল, রেস্তোরাঁ, শপিং মল-সহ সিনেমাহল

896e08c34c822075938615fe0f86a1af

 

পুণে: অস্বাভাবিক হারে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। পুনেতে লাগামহীনভাবে নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে পরিস্থিতি। সেই কারণেই এবার রাত্রিকালীন কার্ফু-এর সিদ্ধান্ত নেওয়া হল। আগামীকাল শনিবার থেকে ১২ ঘণ্টার রাত্রিকালীন কার্ফু জারি থাকবে পুনে শহরে। আগামী সাত দিনের জন্য বন্ধ থাকবে রেস্তোরাঁ, হোটেল, পানশালা। তবে ঘরে বসেই মিলবে হোম ডেলিভারি খাবার ও ওষুধ-সহ অন্যান্য প্রয়োজনীয় পরিষেবা।

গত দু’দিনে পুনেতে মাত্রা ছাড়িয়েছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত বুধবার মোট ৮৬০৫ জন আক্রান্তের খোঁজ মিলেছে। যা এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক। এমতাবস্থায় মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পওয়ারের নেতৃত্বে একটি বৈঠক হয় যেখানে সিদ্ধান্ত নেওয়া হয় যে, শনিবার থেকে আগামী সাতদিন সন্ধ্যে ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ১২ ঘন্টার নাইট কার্ফু চালু থাকবে পুনেতে। বন্ধ থাকবে রেস্তোরাঁ থেকে শুরু করে হোটেল ও পানশালাগুলি। বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে সিনেমা হল, শপিং মল ও ধর্মীয় স্থানগুলি। তবে হোম ডেলিভারি পরিষেবাগুলি চালু রাখার কথা জানানো হয়েছে।

এই কদিনে সামাজিক অনুষ্ঠান বলতে শুধুমাত্র বিয়ে ও শেষকৃত্যের আয়োজন করা যাবে। তাও জামায়াতের ওপর কড়া বিধি-নিষেধ আরোপ করেছে প্রশাসন। বিয়েতে আমন্ত্রিত লোকের সংখ্যা ৫০-এর বেশি হবে না। শেষকৃত্যে একসঙ্গে ২০ জনের বেশী মানুষ জমায়েত করতে পারবেন না। পুনের ডিভিশনাল কমিশনার সৌরভ রাও জানিয়েছেন, “গত কয়েক দিনে করোনা সংক্রমনের হার অত্যন্ত বেড়ে গিয়েছিল। তাই সবদিক বিবেচনা করেই প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে। আগামী শুক্রবার ৯ এপ্রিল পর্যন্ত এই ব্যবস্থা চালু থাকবে। তারপর আবার বৈঠকের মাধ্যমে পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *