পানীয় জলের সমস্যা জানাতেই মন্ত্রী বললেন, ‘ভোট দেননি কেন?’

গান্ধীনগর: ভোটের প্রচারে মন্ত্রীকে দেখে পানীয় জলের সমস্যার কথা জানিয়েছিলেন গুজরাতের কানেসারা গ্রামের এক মহিলা। সোমবার রাজ্যের জল সরবরাহ মন্ত্রী কুনওয়ারজি বাভালিয়া রাজকোট লোকসভা আসনের বিজেপির প্রার্থীর হয়ে প্রচারে ওই গ্রামে যান। তখন গ্রামের অর্ধেক বাসিন্দা জল পান না বলে মন্ত্রীর কাছে অভিযোগ করেন এক মহিলা। কিন্তু মন্ত্রী তাঁর সমস্যার সমাধানের ব্যবস্থা না করেই প্রচ্ছন্ন

7829ae2612a476e2a10e9cc5fdeb9e1a

পানীয় জলের সমস্যা জানাতেই মন্ত্রী বললেন, ‘ভোট দেননি কেন?’

গান্ধীনগর: ভোটের প্রচারে মন্ত্রীকে দেখে পানীয় জলের সমস্যার কথা জানিয়েছিলেন গুজরাতের কানেসারা গ্রামের এক মহিলা। সোমবার রাজ্যের জল সরবরাহ মন্ত্রী কুনওয়ারজি বাভালিয়া রাজকোট লোকসভা আসনের বিজেপির প্রার্থীর হয়ে প্রচারে ওই গ্রামে যান। তখন গ্রামের অর্ধেক বাসিন্দা জল পান না বলে মন্ত্রীর কাছে অভিযোগ করেন এক মহিলা।

কিন্তু মন্ত্রী তাঁর সমস্যার সমাধানের ব্যবস্থা না করেই প্রচ্ছন্ন হুমকি দিয়ে বলেন ‘গোটা জল সম্পদ দপ্তর আমার হাতে। সরকারে আছি, চাইলেই কোটি কোটি টাকা খরচ করে গ্রামে পানীয় জল সরবরাহের ব্যবস্থা করে দিতে পারি।’ পাশাপাশি মন্ত্রীর প্রশ্ন ‘গত নির্বাচনে আমি তো পেয়েছি মাত্র ৫৫ শতাংশ ভোট। আপনারা সবাই আমাকে ভোট দেননি কেন?’ মন্ত্রীর কাছ থেকে এরকম অদ্ভূত উত্তর শোনার পর ওই মহিলা কথা না বাড়িয়ে ফিরে যান। গোটা ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। কোনও জনপ্রতিনিধির কাছ থেকে এহেন মন্তব্য ঘিরে শুরু হয়েছে বিতর্ক। তাঁর মন্তব্য নিয়ে সরব হয়েছে বিরোধীরা।

২০১৮ সালে বাভালিয়া কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। এরপর রাজকোট লোকসভা কেন্দ্রের অধীন যশদান বিধানসভা আসন থেকে উপ-নির্বাচনে জিতে রাজ্যের মন্ত্রীও হয়ে যান তিনি। পরে মন্ত্রীর প্রতিক্রিয়া, বিরোধী রাজনৈতিক দলের ইন্ধনে ‘কিছু অশিক্ষিত মহিলা আমাকে প্রশ্ন করে বিব্রত করার চেষ্টা করছিলেন।’ কংগ্রেস নেতা হার্দিক প্যাটেল বলেন, কেউ বিজেপিকে ভোট না দিলে নিত্যপ্রয়োজনীয় পরিষেবা থেকে বঞ্চিত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *