ব্রেকিং: করোনা বাড়লেও ভোটের দফা পরিবর্তন হবে না! স্পষ্ট জানাল কমিশন

ব্রেকিং: করোনা বাড়লেও ভোটের দফা পরিবর্তন হবে না! স্পষ্ট জানাল কমিশন

28a7c27e2fc01faace43eff8cee3c95e

নয়াদিল্লি: করোনাভাইরাস পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে সম্ভাবনা তৈরি হয়েছিল যে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের শেষ তিন দফার ভোট হয়তো একদিনে হবে। এই নিয়ে ইতিমধ্যেই জল্পনা তৈরি হয়ে গিয়েছে। তবে সূত্রের খবর, নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে যে ভোটের দফা পরিবর্তন করার কোনো রকম পরিকল্পনা তাদের নেই। তাই করোনাভাইরাস পরিস্থিতি যতই খারাপ হোক নির্ধারিত দফা মেনেই হবে পশ্চিমবঙ্গের নির্বাচন। এক সর্ব ভারতীয় সংবাদ সংস্থার খবর অনুযায়ী, আগামীকালের সর্বদলীয় বৈঠকের নির্বাচন কমিশন সকল রাজনৈতিক দলের প্রতিনিধিদের করোনাভাইরাস বিধি আরো কঠোরভাবে মানার পরামর্শ দেবে এবং নিয়ম ভাঙলে কড়া পদক্ষেপ নেওয়ার নিদান দেওয়া হবে।

রাজ্যে করোনা সংক্রমণের হার বিপুলভাবে বেড়ে যাওয়ার ফলে রাজ্যের বিধানসভা নির্বাচনের দফা কমে যেতে পারে বলে সম্ভাবনা তৈরি হয়েছে। এক্ষেত্রে মনে করা হচ্ছি যে, আগামী ২৪ এপ্রিল শেষ তিন দফার নির্বাচন সম্পন্ন হতে পারে। ইতিমধ্যেই, বাকি চার দফা নির্বাচনে একদিনে করার প্রস্তাব নির্বাচন কমিশনকে দিচ্ছে তৃণমূল কংগ্রেস। অবশ্য ভাবে করোনাভাইরাস পরিস্থিতি মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশ এরপর আগামীকাল সর্বদলীয় বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। সেই বৈঠকেই এই প্রস্তাব দিতে চলেছে তৃণমূল। তবে সূত্রের খবর, নির্বাচন কমিশন বাংলায় ভোটের দফা কমানো নিয়ে কিছুই ভাবছে না। ইতিমধ্যে একের পর এক রাজনৈতিক ব্যক্তিত্ব ভাইরাস আক্রান্ত হয়েছেন এবং আজই কংগ্রেসের প্রার্থী সংক্রমণে মারা গিয়েছেন। দিনপ্রতি সংক্রমণ বাড়তে বাড়তে আজ ২ লক্ষে এসে পৌঁছেছে, ক্রমশ বাড়ছে মৃত্যুর সংখ্যাও। তাই অবশ্যভাবে ভোট নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে। 

 

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ মানুষ৷ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০৩৭ জনের। সেই সঙ্গে উদ্বেগ বাড়িয়ে করোনায় সুস্থতার হার কমে হয়েছে ৮৯.৫১ শতাংশ। বুধবার মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হন ৫৮ হাজার ৯৫২ জন৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *