ভোটের বিজ্ঞাপনে শিশুদের মুখ, রিপোর্ট তলব কমিশনের

কলকাতা: প্রচারপর্বে শিশুদের ব্যবহার করা হচ্ছে। এ সংক্রান্ত ভিডিও ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। বিজেপি’র বিরুদ্ধে এই অভিযোগ তুলে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিল রাজ্য শিশু কমিশন। এ নিয়ে তিনদিনের মধ্যে রিপোর্ট তলব করেছে তারা। ওই চিঠিতে বলা হয়েছে, একটি বিজ্ঞাপনে একাধিক শিশুকে ব্যবহার করা হয়েছে। তারা ওই রাজনৈতিক দলের এক প্রার্থীর গুণগান গাইছে। এটি

3f1956083e5113fd2b038aa1858ed39f

ভোটের বিজ্ঞাপনে শিশুদের মুখ, রিপোর্ট তলব কমিশনের

কলকাতা: প্রচারপর্বে শিশুদের ব্যবহার করা হচ্ছে। এ সংক্রান্ত ভিডিও ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। বিজেপি’র বিরুদ্ধে এই অভিযোগ তুলে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিল রাজ্য শিশু কমিশন। এ নিয়ে তিনদিনের মধ্যে রিপোর্ট তলব করেছে তারা।

ওই চিঠিতে বলা হয়েছে, একটি বিজ্ঞাপনে একাধিক শিশুকে ব্যবহার করা হয়েছে। তারা ওই রাজনৈতিক দলের এক প্রার্থীর গুণগান গাইছে। এটি শিশু অধিকার আইন বিরুদ্ধ কাজ। কমিশনের মতে, জুভেনাইল জাস্টিস আইন ২০১৫’র একটি ধারা অনুযায়ী কোনও শিশুকে রাজনৈতিক প্রচারে ব্যবহার করা যায় না। কারণ এটি তার স্বার্থ বিরোধী। বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখার আর্জি জানিয়েছে শিশু কমিশন। এই ঘটনায় কী পদক্ষেপ নেওয়া হল, তা তিনদিনের মধ্যে তাঁদের জানানোর আবেদন জানিয়েছেন চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী।

কমিশন সূত্রে খবর, এই সংক্রান্ত ভিডিও মঙ্গলবার দেখতে পান সদস্যরা। তারপরই নির্বাচন কমিশনের কাছে চিঠি পঠিয়ে তাদের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। ভিডিওতে কী আছে? শিশু কমিশনের তরফে জানানো হয়েছে, সাধারণ বিজ্ঞাপনের নামে শিশুদের মুখে নানা সাফল্যের কথা তুলে ধরা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *